রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১৯৬ রান করেও হেরে গেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৯:৪৯ এএম

করোনাভাইরাসের মধ্যেই পাকিস্তান সফল করছে ইংল্যান্ড। কিন্তু এই সফরটা এক্কেবারে ভালো যাচ্ছে না সফরকারী দলের। প্রথম টেস্টে হেরে যায় তারা। তারপর দুটি টেস্ট বৃষ্টি তাদের বাঁচিয়ে দেয়। প্রথম টি২০ও বৃষ্টির কারনে খেলা বন্ধ হয়ে যায়। কিন্তু দ্বিতীয় টি২০ ১৯৬ রানের পুঁজিটাও যথেষ্ট হলো না পাকিস্তানের। অধিনায়ক ইয়ন মরগান ও ডেভিড মালান ঝড় তুললেন। এই দুইয়ের ব্যাটে টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ রান তাড়া করে জয় তুলে নিল ইংল্যান্ড। রোববার ম্যানচেস্টারে বাবর আজমের দলকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

মরগানের দল টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল। বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ব্যাটে ভর করে ৪ উইকেটে ১৯৫ রানের বিশাল স্কোর গড়ে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে যা দলটির সর্বোচ্চ।

কিন্তু এই রানও ৫ বল হাতে রেখে পেরিয়ে যায় ইংলিশরা। সব মিলে এটি দলটির তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়।

১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার টম ব্যানটন ও জনি বেয়ারস্টো ভালো শুরু এনে দেন দলকে। ৬.২ ওভারে ৬৬ রান যোগ করেন এই দুজন। সপ্তম ওভারে পর পর দুই বলে দুজনকেই ফেরান শাদাব খান। ব্যানটন ১৬ বলে ২০ ও বেয়ারস্টো ২৪ বলে ৪৪ রান করেন।

তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড। প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছিল। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সাদ্দাম ৩১ আগস্ট, ২০২০, ৯:৫১ এএম says : 0
পাকিস্তানের ক্রিকেট আর মাজা সোজা করে দাঁড়াতে পারলো না!
Total Reply(0)
SHIMUL CHANDRA RAY ১ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৯ পিএম says : 0
Good job England
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন