বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্ষেপেছেন আগুয়োরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বার্সেলোনা কর্তৃপক্ষের ইচ্ছার বিরুদ্ধে দল ছাড়তে চাওয়া লিওনেল মেসির নতুন ঠিকানা হতে পারে কোন ক্লাব? দৌড়ে এগিয়ে রাখা হচ্ছে ম্যানচেস্টার সিটিকে। আন্তর্জাতিক গণমাধ্যমের দাবি, ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে সাবেক কোচ পেপ গার্দিওলা এবং বন্ধু ও আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ সার্জিও আগুয়েরোর সঙ্গে জোট বাঁধবেন মেসি।
এতেই ঘটেছে বিপত্তি! ম্যানসিটি ও এর সংশ্লিষ্ট সবাই রীতিমতো প্রশ্নবাণে জর্জরিত। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে নিয়ে ফুটবল অনুরাগীদের জিজ্ঞাসার তো কোনো অন্ত নেই! মেসির ছোটবেলার বন্ধু হওয়ায় আগুয়েরোর উপর দিয়ে ঝড়টা যাচ্ছে বেশি। কিন্তুক্ষুদে জাদুকরের ম্যানচেস্টারে আসা-না আসা নিয়ে কথা বলতে বলতে তিনি ক্লান্ত। খুঁজছিলেন ভক্ত-সমর্থকদের জ্বালাতন থেকে বাঁচার উপায়। ফলাফল?
ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুসারে, লাইভ ভিডিও স্ট্রিমিং সাইট ‘টুইচ’-এ নিজের চ্যানেল থেকে ‘লিও’, ‘মেসি’ আর ‘গোট’ (গ্রেটেস্ট অব অল টাইম/সর্বকালের সেরা) শব্দগুলো ‘মিউট’ করে দিয়েছেন আগুয়েরো। অর্থাৎ চাইলেও এখন থেকে আর এই সব শব্দ সংবলিত কোনো প্রশ্ন করা যাবে না ম্যান সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে।
শুরুতেই অবশ্য এতটা কঠোর হননি আগুয়েরো। ‘টুইচ’-এ তার অনুসারীর সংখ্যা ২০ লাখের বেশি। লাইভ সেশনে তাদের সঙ্গে আড্ডা দিয়ে, গেমে খেলে ভালোই সময় কাটছিল তার। কিন্তু দুই দশকের স্পর্কের ইতি টেনে মেসি বার্সা ছাড়তে মনস্থির করায় উত্তপ্ত হয়ে উঠেছে গোটা বিশ্বের ফুটবল অঙ্গন। স্বাভাবিকভাবে তার ঢেউ লেগেছে আগুয়েরোর লাইভ সেশনেও। প্রশ্নবাণ এড়াতে প্রথমে মুখে কুলুপ এঁটে বসেছিলেন কুন। কিন্তু তাতে কী আর রক্ষা মেলে? তাই বাধ্য হয়ে পরবর্তীতে ‘লিও’, ‘মেসি’ আর ‘গোট’ শব্দগুলোর উপর নিষেধাজ্ঞার খড়গ নামাতে হয়েছে তাকে।
উল্লেখ্য, মেসি-বার্সার মধুর সম্পর্ক দিনে দিনে জটিল থেকে জটিলতর হচ্ছে। দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড ন্যু ক্যাম্প ছেড়ে যেতে চাইলেও ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের কারণে ঝুলে আছেন তিনি। তবে রিলিজ ক্লজ ছাড়া বিনাম‚ল্যে তাকে ক্লাব ছাড়ার পথ করে দিতে কঠিন একটি শর্ত দিতে যাচ্ছে কাতালানরা। মেসি কোনো ট্রান্সফার ফি ছাড়াই বার্সা ছাড়তে পারবেন, তবে তাকে নিশ্চয়তা দিতে হবে যে, আগামী মৌসুমে তিনি কোথাও ফুটবল খেলতে পারবেন না!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন