শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইউজিসিতে নতুন সদস্য প্রফেসর মো. আবু তাহের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নতুন সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মো. আবু তাহের। কমিশন আইন, ১৯৭৩ (রাষ্ট্রপতির আদেশ নং ১০/৭৩ এবং সংশোধিত আইন ১৯৯৮-এর ২/(বি) ধারা অনুযায়ী তাকে আগামী ৪ বছরের জন্য ইউজিসিতে পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি গতকাল বৃহস্পতিবার ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ- এর কাছে যোগদান করেন। 

প্রফেসর আবু তাহেল কাঞ্চনা হাইস্কুল, চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কোরিয়ার ইনহা, যুক্তরাষ্ট্রের টেক্সাসের এ এন্ড এম বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ডেপুটেশনে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন।
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের লিয়েনে ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেন। ছাড়াও তিনি জীবন বীমা কর্পোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কিছুদিন দায়িত্ব পালন করেন এবং অদ্যাবধি পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন