শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনা পরীক্ষায় ‘পাস’ সাকিব!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৪ পিএম

দেশে ফিরে প্রাণঘাতি করোনাভাইরাস পরীক্ষায় ‘পাস’ করলেন বাংলাদেশ ক্রিকেটের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। অবশ্য করোনামুক্ত অবস্থাতেই আমেরিকা ছেড়েছিলেন সাকিব। বিশ্বব্যাপী করোনাকাল শুরু হওয়ার পর মার্চ মাসের শেষের দিকে আমেরিকায় গিয়েছিলেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রায় পাঁচ সেখানে অবস্থানের পর ১ সেপ্টেম্বর দিবাগত রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে ঢাকায় পৌঁছান তিনি। দেশে ফেরার আগে যুক্তরাষ্ট্রে করোনা পরীক্ষা দিয়ে নেগেটিভ ফল পেয়েই বিমানে উঠেছিলেন সাকিব। ঢাকায় ফেরার পর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুশীলন করার কথা তার। তবে বিকেএসপিতে অনুশীলন শুরু করার আগে নিয়ম অনুযায়ী আরেকবার করোনা পরীক্ষা করাতে হলো দেশসেরা এই অলরাউন্ডারকে। সাকিবের সেই পরীক্ষার ফলও ‘নেগেটিভ’ এসেছে। তাই অনুশীলনে নামতে এখন তার আর কোনো বাধা থাকলো না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আগেই জানিয়েছিলেন, সাকিবের করোনা পরীক্ষা বাধ্যতামূলক নয়। যেহেতু তিনি যুক্তরাষ্ট্র থেকে কাতার এয়ারওয়েজে ঢাকা এসেছেন, তাই তাকে করোনা পরীক্ষা দিয়েই বিমানে উঠতে হয়েছে। এক্ষেত্রে শুধু আইসোলেশনে থাকলেই যথেষ্ট ছিল। তবে ঝামেলা অন্য জায়গায়। আর তা হলো করোনা ফল

‘নেগেটিভ’ না হলে নিয়ম অনুযায়ী বিকেএসপিতে প্রবেশের অনুমতি পাবেন না সাকিব। ফলে শনিবার থেকে বিকেএসপিতে একান্তে নিবিড় অনুশীলন করতে হলে করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ ফল নিয়েই সেখানে প্রবেশ করতেম হবে তাকে। সেই ফল হাতে পেয়েছেন সাকিব। বৃহস্পতিবার বনানীতে নিজের বাসা থেকেই বিকেল সাড়ে ৪টার পর করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। শুক্রবার বিকেল পাঁচটার দিকে ফল হাতে পেয়ে জেনেছেন তিনি ‘নেগেটিভ’। যেহেতু করোনা পরীক্ষার ফল খারাপ আসেনি, তাই অনুশীলনে যোগ দিতে বিকেএসপিতে প্রবেশে আর কোনো বাধা নেই সাকিবের। পূর্ব নির্ধারিত দিনক্ষণ অনুযায়ী শনিবার বিকেএসপিতে যাবেন তিনি। সেখানে ৪ থেকে ৫ সপ্তাহ নিবিড় অনুশীলন করবেন এই অলরাউন্ডার।

এদিকে আগামী ২৯ অক্টোবর আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হচ্ছেন সাকিব। তাকে শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় টেস্টে খেলানোর কথা ভাবছে বিসিবি। বিকেএসপির একান্ত অনুশীলনটা মূলত সে লক্ষ্যেই করবেন সাকিব আল হাসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন