শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটা থেকে বিরল প্রজাতির তক্ষকসহ পাচারকারী গ্রেফতার

কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪৫ পিএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটার একটি আবাসিক হোটেল থেকে বিরল প্রজাতির তক্ষকসহ পাচারকারী কবির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে মহিপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আবাসিক হোটেল পাঁচতারা থেকে তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছে থাকা একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত কবির হোসেন ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার কালন্ডি গ্রামের আমজেদ আকনের ছেলে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
মহিপুর থানার ওসি মো.মনিরুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত কবির হোসেন দীর্ঘদিন ধরে এ বণ্যপ্রানী পাচারের সাথে জড়িত। কুয়াকাটার একটি সংঘবদ্ধ চক্রের কাছে এটি বিক্রির জন্য নিয়ে এসে পাঁচতারা হোটেলের বি-৬নং কক্ষে অবস্থান নেয়। পুলিশ রাতেই অভিযান চালিয়ে তক্ষকসহ তাকে গ্রেপ্তার করে। তবে উদ্ধার করা তক্ষকটি কত টাকা দাম বা কোথায় পাচার করার চেষ্টা চলছিলো বিষয়টি তদন্ত চলছে বলে তিনি জানান।
পুলিশ কর্মকর্তা আরও জানান, শনিবার দুপুরে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে উদ্ধার করা তক্ষকটি বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় মহিপুর থানায় কবির হোসেনকে প্রধান আসামী করে অজ্ঞাত ৫ জনের নামে বণ্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নুরজাহান ৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৬ এএম says : 0
কটশট
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন