শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৬ মাস পর ৩০০ রোহিঙ্গা শরনার্থী ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে পৌঁছালো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৪ পিএম

দীর্ঘ ৬ মাস সমূদ্রে ভাসতে ভাসতে আজ ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে পৌঁছালো ৩০০ রোহিঙ্গা।আচেহ প্রদেশের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করে বলেছেন, উজাং ব্ল্যাহ বিচে পৌঁছার আগে জেলেরা এসব শরণার্থীদের একটি কাঠের নৌকায় সোমবার গভীর রাতে দেখতে পান। আচেহ প্রদেশের পুলিশ প্রধান বলেছেন, ধারণা করা হচ্ছে তারা ছয় মাস থেকেই পানির উপর ভেসে ছিল। এই শরণার্থী গ্রুপের মধ্যে ১৮১ জন নারী এবং ১৪ জন শিশু রয়েছে। -টেলিগ্রাফ,স্কাই নিউজ

লোকসুমাওয়ে শহরের রেড ক্রস প্রধান জুনাইদী ইয়াহিয়া বলেছেন, তাদেরকে একটি অস্থায়ী স্থানে রাখা হয়েছে। আশা করি তাদের কেন্দ্রে স্থানান্তরিত করা যাবে, তবে তাদের স্বাস্থ্য, বিশেষত করোনাভাইরাস সংক্রমণই আমাদের মূল চিন্তার বিষয়। রোহিঙ্গাদের মধ্যে গুরুতর অসুস্থ ১৩ বছর বয়সী একজনকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ভিডিওতে দেখা যায়, মাস্ক পরা নারীরা প্লাস্টিকের ব্যাগে করে জিনিসপত্র বহন করছে এবং ছাদের উপর পুরুষেরা গাদাগাদি করে বসে রয়েছে।

এর আগে জুন মাসে আচেনিস জেলেরা ৯৪ জন রোহিঙ্গা শরণার্থীকে উদ্ধার করে। যাদের মধ্যে ৭৯ জন নারী ও শিশু ছিলো। যদিও ইন্দোনেশিয়ান কর্তৃপক্ষ তাদের ফেরত পাঠানোর হুমকি দিয়েছিলো। মিয়ানমারে নিপীড়নের শিকার হয়ে রোহিঙ্গারা নৌকায় করে ভেসে বিভিন্ন দেশে যাওয়া শুরু করে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন