বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আবারো রোহিঙ্গা নেতা খুন

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১০:০৮ এএম | আপডেট : ১০:১১ এএম, ৭ মার্চ, ২০২৩

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্প -০৯ এ এক রোহিঙ্গা নেতা (মাঝি)-কে মুখোশধারী দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে।

সোমবার দিবাগত রাত ১ টার দিকে উখিয়া বালুখালী-০৯ ক্যাম্পের 'সি' ব্লকে উক্ত হত্যাকান্ড সংঘটিত হয়। ভিক্টিম উল্লেখিত ক্যাম্পের নুর নবী ওরফে ওয়াক্কাস রফিক (৪০) বলে জানা যায় এবং তিনি ৯ নং ক্যাম্পের হেডমাঝি (নেতা) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

নিহত পরিবারের দাবি, ৯ নং ক্যাম্পের অগ্নিকাণ্ডের ঘটনার জন্য ক্যাম্পভিত্তিক সন্ত্রাসী সংগঠন আরসা'র বিরুদ্ধে কথা বলা ও প্রতিবাদ করে আসছিলেন নিহত রফিক। এ প্রতিবাদের খেসারত হিসেবে তাকে আরসার সদস্যরা হত্যা করেছেন বলে ধারনা করছেন।

আবদুল মালেক নামক এক প্রত্যক্ষদর্শীর বরাতে জানা যায়, ২০/২৫ জনের মুখোশধারী একটি দুর্বৃত্তের দল রাত আনুমানিক ১ টা দিকে হঠাৎ ৯ নং ক্যাম্পে উপস্থিত হয়ে রোহিঙ্গা নেতা রফিককে গুলি করে দ্রুত পালিয়ে যায়। পরে আমরা রফিককে উদ্ধার করে দ্রুত পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাদিম আলী বিষয়টা নিশ্চিত করে বলেন, 'গতরাত ১ টার পরে ৯ নং রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীর গুলিতে একজন রোহিঙ্গা মাঝি ( নেতা) গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করলে, উখিয়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে সুরতহাল ও অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করেন। পরে ময়নাতদন্তের জন্য কক্সবাজার হাসপাতালে প্রেরণের জন্য ব্যবস্থা গ্রহন করা হয়'।

তিনি আরও বলেন, 'ঠিক কী কারনে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে তা এ মুহুর্তে বলা যাচ্ছে না। এই হত্যা রহস্য উদঘাটনের চেষ্টা চলছে এবং দ্রুততম সময়ের মধ্যে ঘাতকদের আটক করার জন্য অভিযান অব্যাহত থাকবে'।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন