শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঝড়ো সেঞ্চুরিতে ৫ হাজারে বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ এএম

ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে এবার খুব একটা ছন্দে ছিলেন না বাবর আজম। অবশেষে দুর্দান্ত সেঞ্চুরিতে সেই রান খরা কাটালেন পাকিস্তানি ব্যাটসম্যান। সমারসেটের হয়ে ম্যাচ জেতানো সেঞ্চুরির পথে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫ হাজার রানও স্পর্শ করলেন স্টাইলিশ এই ব্যাটসম্যান। ২০ ওভারের ক্রিকেটে এই মাইলফলকে তিনি তৃতীয় দ্রুততম।
গতপরশু কার্ডিফে গ্ল্যামরগনের বিপক্ষে ৯ চার ও ৫ ছক্কায় ৬২ বলে অপরাজিত ১১৪ রানের ইনিংস খেলেন বাবর। সমারসেট ম্যাচ জিতে নেয় ৬৬ রানে। টি-টোয়েন্টিতে বাবরের এটি চতুর্থ সেঞ্চুরি। সমারসেটের হয়েই করলেন দুটি। এই টুর্নামেন্টের গত আসরে ৫৭৮ রান করে তিনিই ছিলেন সর্বোচ্চ রান স্কোরার। কিন্তু এবার এই সেঞ্চুরির আগের ম্যাচগুলোয় তার রান ছিল ৪২, ৬, ০ ও ১০।
সোফিয়া গার্ডেনে এদিন সেঞ্চুরির পথে শুরুর দিকেই বাবর পা রাখেন ৫ হাজারে। ১৪৫ ইনিংস খেলে ছুঁলেন তিনি এই মাইলফলক। তার চেয়ে কম ইনিংসে এই উচ্চতায় উঠেছেন কেবল আর দুজন। ১৪৪ ইনিংস খেলে ৫ হাজার ছুঁয়েছিলেন অস্ট্রেলিয়ার শন মার্শ। ১৩২ ইনিংসে মাইলফলক ছুঁয়ে রেকর্ডে সবার ওপরে টি-টোয়েন্টির অবিসংবাদিত স¤্রাট ক্রিস গেইল। বাবর এই রেকর্ডে তিন থেকে চারে ঠেলেছেন অ্যারন ফিঞ্চকে। ১৫৯ ইনিংস লেগেছিল এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের। ১৬৩ ইনিংসে ৫ হাজার ছুঁয়ে রেকর্ডের পাঁচে নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন