ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

৫৪ হাজার রোগীর করোনা পরীক্ষা সম্পন্ন

বিএসএমএমইউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়–য়া নেতৃত্বে বর্তমান প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাস মোকাবেলায় ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রাখতে ফিভার ক্লিনিক, করোনাভাইরাস ল্যাবরেটরি (পিসিআর ল্যাব), করোনা সেন্টার, করোনা ফলোআপ ক্লিনিক, বিশেষজ্ঞ হেলথ লাইন, হেল্প লাইন, অনলাইন সেবাসহ চিকিৎসাসেবা সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের কার্যক্রম চালু করা হয়েছে।
গত ১ এপ্রিল শাহবাগস্থ বেতার ভবনে প্রতিষ্ঠিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে গত ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটি সনাক্তকরণের জন্য ৫৩ হাজার ৮৮৭ জন রোগীর পরীক্ষা সম্পন্ন হয়েছে। পজিটিভ রোগীর সংখ্যা আইইডিসিআর-কে জানিয়ে দেয়া হচ্ছে। গত ২১ মার্চ বেতার ভবনে জ্বর, সর্দি, কাশি রোগীদের জন্য প্রতিষ্ঠিত ফিভার ক্লিনিকে গত ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ৪৩ হাজার ৯০ জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

অন্যদিকে কেবিন ব্লকে গত ৪ জুলাই চালুকৃত করোনা সেন্টারে গতকাল সকাল ৮টায় পর্যন্ত ২ হাজার ৩ শত ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ৪৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১০১ জন। বর্তমানে ভর্তি আছেন ১৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদান ও ভাইরাসটি সনাক্তকরণ কার্যক্রম অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া স্যার ফ্রন্টলাইন যোদ্ধা অর্থাৎ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানকারী ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ স্বাস্থ্যকর্মীদের সাথে নিয়মিত সভা ও মতবিনিময় করে যাচ্ছেন।

গতকাল এ ব্লকে ফ্রন্টলাইন যোদ্ধাদের সাথে আয়োজিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশ নিয়ে ফ্রন্টলাইন যোদ্ধাদের সাহস দান ও মনোবল বৃদ্ধি করতে মূল্যবান বক্তব্য রাখেন। ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. মুহাম্মদ রফিকুল আলম ছাড়াও সংশ্লিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসকরা বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন