শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভ্যালেন্সিয়াকে নিয়ে খেলল বার্সা

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ন্যু ক্যাম্পে কোপা দেল রে’র সেমিফাইনাল ম্যাচ। বার্সেলোনার প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। কিন্তু ম্যাচ যদি আপনি দেখে থাকেন তাহলে নিশ্চয় বুঝেছেন মাঠে প্রতিপক্ষ ছিলেন আসলে মেসি-সুয়ারেজ। দু’জন যেন প্রতিযোগিতায় নামলেনÑ প্রতিপক্ষের জালে কে কতোবার বল পাঠাতে পারে। সেই প্রতিযোগিতায় পাশে থেকে পূর্ণ সহযোগিতা দিয়ে গেলেন নেইমার। প্রতিযোগিতায় নাম লেখাতে পারতেন তিনি নিজেও কিন্তু পেনাল্টি মিসের দরুন তা আর হল কই। প্রতিযোগিতায় ৪-৩ গোলে লিওনেল মেসিকে হারিয়েছে লুইস সুয়ারেজ। সেই সুবাদে বার্সার ৭-০ গোলের জয়টা জয়গা করে নিল রেকর্ড পাতায়। ন্যু ক্যাম্পে এই প্রথম এক ম্যাচে দু’জন খেলোয়াড় ন্যূনতম তিনটি করে গোল করলেন। এর আগেও তিনবার এই ঘটনা ঘটেছে, তবে তা কাতালানদের পুরনো মাঠ লেস কোর্টসে।
চলতি মৌসুমেই ভ্যালেন্সিয়ার দায়িত্ব নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেছেন গ্রে নেভিল। পুরো ফুটবল ক্যারিয়ারেই নাকি এমন বাজে সময় আসেনি তার। ম্যাচ শেষে এমনটিই জানালেন সাবেক ইংলিশ ডিফেন্ডারÑ ‘এটা আমার ফুটবল জীবনের সবচেয়ে বাজে অভিজ্ঞতার একটি। আজ রাতে আমি ভালোভাবে ঘুমোতে পারব না।’ সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড খেলোয়াড় সাইডলাইনে বসে শুধু দেখলেন সময়ের ভয়ঙ্কতম দুই স্ট্রাইকার গোলের প্রতিযোগিতায় নেমেছেন তার জালে। কোচ হিসেবে এর চেয়ে খারাপ অভিজ্ঞতা আসলেই আর হয় না। ম্যাচের ১২ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় লুইস সুয়ারেজ। আর্জেন্টাইন জাদুকর গোলের খাতায় নাম লেখান ২৯তম মিনিটে। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করার সুযোগ আসে নেইমারের সামনেও। নিজেদের ডি-বক্সে মেসিকে বাজেভাবে ফাউল করেন ভ্যালেন্সিয়া অধিনায়ক শোকোদ্রান মুস্তাফি। রেফারি সরাসরি লাল কার্ড দেখান জার্মান ডিফেন্ডারকে। মেসি-সুয়ারেজের নামের পাশে গোল থাকায় পেনাল্টি শট নিতে দেয়া হয় নেইমারকে। কিন্তু ব্রাজিলিয়ান তারকার শট ডান প্রান্তের বারে লেগে প্রতিহত হয়। বিরতির পর ৫৮তম মিনিটে ২য় ও ৭৪তম মিনিটে সুয়ারেজকে ছাড়িয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। বছরে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক। ভ্যালেন্সিয়া ইতিহাসের লজ্জাজনক হারের তখনও ঢের বাকি। শেষ ১০ মিনিটে আরো দুই গোল করে সুয়ারেজ ছাড়িয়ে গেলেন প্রিয় স্বতীর্থকে। ম্যাচ শেষে দু’জনেই স্মারক হিসেবে দু’টি বল নিয়ে বেরুলেন মাঠ থেকে। এ নিয়ে মৌসুমের ৩৪ ম্যাচে সুয়ারেজের গোল সংখ্যা দাঁড়ালো ৩৫টি।
মৌসুমে সুয়ারেজের সর্বোচ্চ গোল, মেসির সেই পুরনো ছন্দ। সাথে নেইমার আলো ছড়াচ্ছেন প্রতি ম্যাচেই। ছুটছে বার্সার জয়রথ। শেষ ১৩ ম্যাচের ১২টিতে জয়। অপরাজিত টানা ২৭ ম্যাচ। লা লিগায় রবিবার লেভেন্তের ভাগ্যে দুর্ভোগ আছে তা সহজেই অনুমেয়। এছাড়া আগামী বুধবার ভ্যালেন্সিয়ার মাঠে কোপা দেল রে’র দ্বিতীয় লেগের খেলাও এখন আনুষ্ঠানিকতা মাত্র। এদিকে বার্সার কাছে এমনভাবে হারের পর নেভিলের স্বপদে থাকা নিয়ে উঠে গেছে প্রশ্ন। নেভিল অবশ্য দায়িত্ব ছাড়ছেন না বলেই জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন