ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্বেচ্ছাসেবক দলের আংশিক কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার সংগঠনটির ১৪৯ সদস্যবিশিষ্ট আংশিক কেন্দ্রীয় কমিটি অনুমোদন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর মাধ্যমে দীর্ঘ প্রায় ৪ বছর পর পদপ্রত্যাশী নেতাদের অপেক্ষার অবসান হলো। পরবর্তীতে পর্যায়ক্রমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে সংগঠনটির সূত্রে জানা যায়। 

স্বেচ্ছাসেবক দল সূত্রে জানা যায়, ইতোপূর্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে স্বেচ্ছাসেবক দলের নেতারা ২০জন উপদেষ্টাসহ ৩৪১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি জমা দিয়েছিলেন। সেখান থেকে প্রথম ধাপে ১৪৯ জনের আংশিক কমিটি অনুমোদন করেছেন এবং তা প্রকাশের অনুমতি দিয়েছেন। সেই তালিকা গতকাল প্রকাশ করা হয়।
আংশিক কমিটিতে নতুন করে ২৯ জন সহ-সভাপতি, ১৭ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ২৮ জন সহ-সাধারণ সম্পাদক, ৫২ জন সহ-সাংগঠনিক সম্পাদক ও ১৫ জন সম্পাদক-সহ সম্পাদকের তালিকা প্রকাশ করা হয়েছে।
এর আগে ২০১৬ সালের ২৭ অক্টোবর শফিউল বারী বাবুকে সভাপতি ও আবদুল কাদের ভূইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরাজ্জামান ও সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলীকে মনোনীত করা হয়। এর মধ্যে গত ২৬ জুলাই স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ইন্তেকাল করেছেন। তার মৃত্যুর পর সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন