ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

রেকর্ড গড়ে ইতালির রাজা জোকোভিচ, নতুন রানী হালেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানকে হারিয়ে ইতালিয়ান ওপেনের শিরোপা জিতেছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ। এতে রাফায়েল নাদালকে পেছনে ফেলে সবচেয়ে বেশি এটিপি মাস্টার্স শিরোপা জয়ের রেকর্ড নিজের করে নিয়েছেন এই সার্বিয়ান তারকা। গতপরশু রাতে রোমের ফাইনালে ৭-৫, ৬-৩ গেমে জেতেন ৩৩ বছর বয়সী জোকোভিচ। ইতালিয়ান ওপেনে এটি তার পঞ্চম এবং ৩৬তম এটিপি মাস্টার্স শিরোপা।
গত মাসে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের শিরোপা জিতে নাদালের আগের রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। এবার ছাড়িয়ে গেলেন স্প্যানিশ তারকাকে। ২৮টি এটিপি মাস্টার্স শিরোপা জিতে তালিকায় তিন নম্বরে আছেন সুইস তারকা রজার ফেদেরার। মেজাজ হারিয়ে লাইন জাজের গায়ে বল মেরে ইউএস ওপেন থেকে ডিসকোয়ালিফাইড হওয়ার পর এটিই ছিল জোকোভিচের প্রথম টুর্নামেন্ট। শিরোপা জিতে আগামী রোববার প্যারিসে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনের প্রস্তুতি সারলেন দারুণভাবে। সব মিলে এটি জোকোভিচের ক্যারিয়ারের ৮১তম এবং এই বছরে চতুর্থ শিরোপা।
একই রাতে রোমের ফাইনাল জিতে ফরাসি ওপেনের প্রস্তুতিটা দারুণ হলো মেয়েদের শীর্ষ বাছাই সিমোনা হালেপের। প্রথমবারের মতো ইতালিয়ান ওপেনের শিরোপা জিতেছেন রোমানিয়ার এই খেলোয়াড়। কারোলিনা প্লিসকোভা চোট নিয়ে সরে দাঁড়ালে শিরোপা নিশ্চিত হয়ে যায় হালেপের। তখন ৬-০, ২-১ গেমে এগিয়ে ছিলেন ২০১৭ ও ২০১৮ সালের ফাইনালে হারা ২৮ বছর বয়সী হালেপ।
২০ মিনিটের প্রথম সেটের পর চিকিৎসা নেন গতবারের চ্যাম্পিয়ন প্লিসকোভা। তবে খেলা চালিয়ে যেতে পারেননি চেক রিপাবলিকের এই খেলোয়াড়। ২০১৮ সালের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হালেপ করোনাভাইরাস বিরতির আগে-পরে এই নিয়ে টানা ১৪ ম্যাচ জিতলেন। গতবারের চ্যাম্পিয়ন অ্যাশলি বার্টির অনুপস্থিতিতে শীর্ষ বাছাই হিসেবে আগামী রোববার প্যারিসে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনে খেলবেন হালেপ। কোভিড-১৯ মহামারীর পরিস্থিতিতে এই গ্র্যান্ড সø্যাম প্রতিযোগিতাটি থেকে নিজেকে সরিয়ে নেন বার্টি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
md.shamsul alom ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৭ এএম says : 0
শিরোনামটা যথোপযোগী হয়নি
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন