শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়ক নয় যেন জলাশয় বাটাজোর-শরিকল সড়ক

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম


সামান্য বৃষ্টিতেই সড়কের মধ্যে বড় বড় গর্তে পানি জমে বরিশালের গৌরনদী উপজেলার গুরুত্বপূর্ণ বাটাজোর-শরিকল সড়কে জলাশয়ের সৃষ্টি হচ্ছে। ছয় কিলোমিটারের পুরো সড়কটি জুড়ে ব্যাপক খানা-খন্দের কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় অসংখ্য দুর্ঘটনা। বন্ধ হয়ে গেছে সড়কে চলাচলকারী লোকাল বাস। ব্যাপক খানা-খন্দের কারণে ইতোমধ্যে এ সড়কে ছোট ছোট যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।
দীর্ঘদিন থেকে প্রতিনিয়ত এ সড়ক দিয়ে যাতায়াতকারী স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ফলে ভুক্তভোগী এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। জরুরি ভিত্তিতে গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।
উপজেলা আ.লীগের সাবেক সহ-দফতর সম্পাদক শরিকল গ্রামের নাজিম উদ্দিন টিপু, শাহাজিরা গ্রামের সাংবাদিক শামীম মীর, চন্দ্রহার গ্রামের শিক্ষক কেএম সানাউল্লাহ্ হোসেন, শিক্ষক কেএম রিয়াজউদ্দিনসহ একাধিক বাসিন্দা বলেন, প্রতিদিন এ সড়কটি দিয়ে গৌরনদী উপজেলার বাটাজোর, শরিকল, নলচিড়া ইউনিয়ন এবং বাবুগঞ্জ উপজেলার আগরপুর, নাজিরপুর ইউনিয়নের কয়েক হাজার বাসিন্দা চলাচল করে থাকেন। বরিশাল জেলা শহর ও গৌরনদী উপজেলা সদরে যাতায়াতের জন্য এসব এলাকার বাসিন্দাদের একমাত্র ভরসাই হচ্ছে বাটাজোর-শরিকল সড়ক। এলাকার বাসিন্দাদের যাতায়াতের সুবিধার্থে বরিশাল-শরিকল রুটে নিয়মিত বাস চলাচল করে আসছিলো। এ সড়কে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় গত ৫ সেপ্টেম্বর থেকে লোকাস বাস চলাচল বন্ধ হয়ে গেছে।
শরিকল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনজুর হাসান মিলন বলেন, ৪ বছর পূর্বে গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের সময় স্থানীয় ক্ষমতাসীন দলের এক প্রভাবশালী ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় কয়েকদিনের মধ্যেই পুরো সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পরবর্তীতে আর কোন সংস্কার কাজ না হওয়ায় পিচ উঠে গিয়ে সড়কের মধ্যে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। বর্তমানে সড়কটি দিয়ে যানবাহনতো দূরের কথা জনসাধারণের পায়ে হেঁটে চলাচলই অসম্ভব হয়ে পড়েছে। এছাড়াও সামান্য বৃষ্টিতেই সড়কের মধ্যে সৃষ্টি হওয়া গর্তে পানি জমে জলাশয়ের সৃষ্টি হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে এ সড়কে যাত্রী পরিবহন করা ছোট ছোট যানবাহনের।
গৌরনদী উপজেলা এলজিইডি অফিসের প্রকৌশলী মো. অহিদুর রহমান বলেন, এলজিইডির অর্থায়নে রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতায় সড়কটি সংস্কারের জন্য আগামী মাসে টেন্ডার আহŸান করা হয়েছে। টেন্ডার অনুমোদন হলে আগামী ডিসেম্বর নাগাদ সংস্কার কাজ শুরু হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন