ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

স্মার্টফোন সাশ্রয়ী করার লক্ষ্যে স্যামসাং’র নতুন মাইলফলক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৭ পিএম

উদ্ভাবন নিয়ে আসতে এবং ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে স্যামসাং। দেশের অনেকের জন্যই ডিজিটাল জীবনে প্রবেশের অন্যতম প্রতিকূলতা হিসেবে বিবেচিত হয় প্রথম স্মার্টফোন কেনার ব্যয়। আর এজন্যই, ক্রেতাদের ফিচার ফোন থেকে স্মার্টফোন রূপান্তরের যাত্রা সহজ করতে সম্প্রতি সবার জন্য ১ হাজার টাকা ছাড়ে নতুন ফোরজি স্মার্টফোন গ্যালাক্সি এমজিরো১ কোর উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ। পাশাপাশি, ক্রেতারা ফিচার ফোন এক্সচেঞ্জে পাবেন আরও ১ হাজার টাকা ছাড়। এ অফারের পর গ্যালাক্সি এমজিরো১ কোর ফোরজি স্মার্টফোনটির পাওয়া যাবে সর্বনিম্ন ৫ হাজার ৯৯৯ টাকায়।

এ নিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ নির্মাণে স্যামসাং -এর এ উদ্যোগ বিশেষভাবে অবদান রাখবে। বৈশ্বিক মহামারি উদ্ভূত পরিস্থিতিতে ইন্টারনেটের প্রয়োজনীয়তা আরও বেশি অনুভূত হয়েছে। আর উচ্চগতির ইন্টারনেট সুবিধা পাওয়ার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ফোরজি সেবা ব্যবহারে সক্ষম স্মার্টফোনের সহজলভ্যতা। স্যামসাং দেশে ফোন সংযোজনের উদ্যোগ গ্রহণ করেছে, যা হাই-টেক শিল্পের প্রবৃদ্ধিতে অবদান রাখছে। দেশের ফাইভজি ফোন সংযোজনের মাধ্যমে পুরো বিশ্বের সামনে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে স্যামসাং। আর এ সবকিছুর জন্য আমি স্যামসাংকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই।

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘এ উদ্যোগের মাধ্যমে আমরা উচ্চগতির ইন্টারনেট কানেক্টিভিটি সক্ষম আধুনিক স্মার্টফোন নিয়ে দেশের অধিকাংশ মানুষের কাছে পৌঁছাতে চাই। আমরা মনে করি, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এ উদ্যোগ উল্লেখযোগ্য অবদান রাখবে। এক্ষেত্রে, আমাদের প্রেরণাদানের জন্য আমরা মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর কাছে কৃতজ্ঞ। তার অনুপ্রেরণা আমাদের দায়িত্ব বাড়িয়েছে বহুগুণে এবং কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করেছে।’

ক্রেতারা ১ জিবি র‌্যামের গ্যালাক্সি এমজিরো১ কোর কিনতে পারবেন ৭,৯৯৯ টাকায় এবং ২ জিবি র‌্যামের গ্যালাক্সি এমজিরো১ কোর কিনতে পারবেন ৮,৯৯৯ টাকায়। এ দুই সংস্করণেই ১ হাজার টাকা ছাড় রয়েছে। ডিভাইসটির দু’টি ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা এবং সেলফি তুলতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অল্প বেজেলের গ্যালাক্সি এমজিরো১ কোর স্মার্টফোনটিতে রয়েছে ৫ দশমিক ৩ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে। ফোনটিতে রয়েছে ৩ হাজার মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, যার ফলে নিরবচ্ছিন্নভাবে ফোনটি সারাদিন ব্যবহার করা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Musfequr rahman ২৫ সেপ্টেম্বর, ২০২০, ২:০৪ পিএম says : 0
Which button phone u receive? I have 1 symphony button phone. Can I take the offer?
Total Reply(0)
Md Kamrul Hasan ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৪ পিএম says : 0
যেকোনো company এর ফিচার phone exchange করা যাবে?
Total Reply(0)
মোঃ আবদুল হামিদ ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৬ পিএম says : 0
অভিনন্দন জানাই স্যামসাং কে,,,,
Total Reply(0)
মো মামুন ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৩ এএম says : 0
পুরাতন ফোন জমা দিলে আর কত টাকা দিতে হবে?নতুন ফোন কিনতে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন