শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুয়েতের আমিরের মৃত্যুতে আজ একদিনের শোক

জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহের মৃত্যুতে আজ বৃহস্পতিবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ। শেখ সাবাহকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রাষ্ট্রীয় শোক পালনের কথা বলা হয়।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, শোক উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। আমির শেখ সাবাহ আল-জাবের আল-সাবাহ-এর রূহের মাগফেরাতের জন্য আজ বৃহস্পতিবার বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার রূহের শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। গত মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৮টার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় কুয়েতি আমিরের।
সৎ ভাই শেখ জাবের আল-সাবাহের মৃত্যুর পরে ২০০৬ সালে আরব উপসাগরীয় তেলসমৃদ্ধ দেশ কুয়েতের আমির হিসেবে অভিষিক্ত হয়েছিলেন শেখ সাবাহ। আঞ্চলিক বিরোধের মূল মধ্যস্থতাকারী এবং মধ্যপ্রাচ্য ও এর বাইরেও একজন শীর্ষস্থানীয় সমাজসেবক হিসাবে পরিচিতি ছিলেন শেখ আল সাবাহ। কুয়েতের আমির সাবাহ আল আহমদ আল-জাবের আল সাবাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পররাষ্ট্র মন্ত্রণলায়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পৃথক শোকবার্তায় রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধান কুয়েতি আমিরের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত রাজকীয় পরিবার এবং সেদেশের ভ্রাতৃপ্রতীম জনগণের প্রতি সমবেদনা জানান। শোক বার্তায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শেখ সাবাহ ছিলেন মুসলিম বিশ্বের স্বার্থ রক্ষায় অত্যন্ত নিবেদিতপ্রাণ। তিনি ছিলেন বাংলাদেশের প্রকৃত বন্ধু। শেখ সাবাহ’র নেতৃত্বে বাংলাদেশ ও কুয়েতের সম্পর্কে নতুন মাত্রা যোগ হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন