ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

নেইমার দ্যুতিতে উড়ে গেল অজিঁ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:০৯ এএম

জোড়া গোল করেছেন নেইমার। করিয়েছেন একটি। আরেক তারকা কিলিয়ান এমবাপেও একটি করে গোল ও অ্যাসিস্ট করেছেন। তাতে অজিঁকে উড়িয়ে দিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফলে প্রথম দুই ম্যাচে হারের পর চলতি লিগে টানা চতুর্থ জয় পেল বর্তমান চ্যাম্পিয়নরা। গতপরশু রাতে লিগ ওয়ানের ম্যাচে অজিঁকে ৬-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পিএসজি। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে অঁজি।
ঘরের মাঠে এদিন ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। দারুণ এক গোল করেন আলেসান্দ্রো ফ্লোরেন্সি। ডি-বক্সের ডান প্রান্তে প্রতিপক্ষ ডিফেন্ডারের হেড থেকে বল পেয়ে প্রথমে নিয়ন্ত্রণে নিয়ে অসাধারণ এক ভলিতে দ‚রের পোস্টের ওপরের কোণা দিয়ে জাল খুঁজে নেন এই ইতালিয়ান ডিফেন্ডার। ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে ফাঁকায় থাকা নেইমারকে কাট ব্যাক করেন এমবাপে। আলতো টকায় বল জালে জড়াতে কোনো ভুল করেননি এ ব্রাজিলিয়ান। ৪৭তম মিনিটে নিজেদের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন নেইমার। ডান প্রান্ত থেকে ফ্লোরেন্সির বাড়ানো বল প্রতিপক্ষ এক খেলোয়াড়ের পায়ে লেগে ফিরতি বল জোরালো শটে লক্ষ্যভেদ করেন এ ব্রাজিলিয়ান।
চার মিনিট ব্যবধান কমান ইসমাইল ত্রাওরে। ছোট কর্নার থেকে পেরিক কাপেলির ক্রস থেকে দারুণ হেডে বল জালে জড়ান এ আইভোরিয়ান ডিফেন্ডার। ৫৭ মিনিটে আবার ব্যবধান বাড়ায় পিএসজি। বাঁ প্রান্ত থেকে মাইকেল বেকারের দেওয়া আড়াআড়ি ক্রসে ডি-বক্সে ঢুকে জোরালো এক শট করেন জুলিয়ান ড্রেক্সিয়ার। তার শট এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক বদলে জালে জড়ায়। ৭১তম মিনিটে অসাধারণ এক গোল করেন বদলি খেলোয়াড় ইদ্রিসা গেয়ি। নেইমারের কাছ থেকে বল পেয়ে দ‚রপাল্লার শট নিয়েছিলেন তিনি। তবে এক খেলোয়াড়ের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায় বল। ৮৪তম মিনিটে জাল খুঁজে পান এমবাপে। বাঁ প্রান্ত থেকে পাবলো সারাবিয়ার কাটব্যাক একেবারে ফাঁকায় পেয়ে যান এ ফরাসি তরুণ। আলতো টোকায় বল লক্ষ্যে পাঠিয়ে দলের বড় জয় নিশ্চিত করেন তিনি।
ছয় ম্যাচে চার জয় ও দুই হারে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রেন। সমান তিনটি করে জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে আটে অঁজি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন