বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাফুফের নির্বাচিত কমিটির প্রথম সভা রোববার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ৮:৪৭ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন নির্বাচিত নির্বাহী কমিটির প্রথম সভা রোববার। এদিন মতিঝিলস্থ বাফুফে ভবনে দুপুর আড়াইটায় শুরু হবে এই সভা। প্রথম সভায় পরিচিতি পর্ব ছাড়াও বেশ কিছু এজেন্ডা নিয়ে আলোচনা হবে বলে বাফুফের বিশ্বস্ত সুত্রে জানা গেছে। তবে এজেন্ডাগুলো কি তা জানা যায়নি।

টানা চতুর্থবারের মতোর বাফুফের সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী মো. সালাউদ্দিন। নিজের এই মেয়াদে তিনি সময় নষ্ট করতে চান না। তাই তো নির্বাচনের পরের দিন ৪ অক্টোবর মিডিয়ার মুখোমুখী হয়ে কথাটি তিনি সরাসরি বলেই দিয়েছেন। এবার শুরু থেকেই সালাউদ্দিন তৃণমূল ফুটবল নিয়ে কাজ করবেন। জেলা ও বিভাগের ফুটবল উন্নয়নে পদক্ষেপ নেবেন। ধারণা করা হচ্ছে- রোববারের প্রথম সভায় বিভিন্ন সাব-কমিটি নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হতে পারে। জাতীয় দল কমিটি ও পেশাদার লিগ কমিটিতে পরিবর্তন আসার সম্ভাবনা কম। তবে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটি, পাইওনিয়র লিগ কমিটিসহ বেশ কিছু সাব-কমিটিতে পরিবর্তন আসবে বলে বাফুফের ওই সুত্র জানায়।

গত ৩ অক্টোবর অনুষ্ঠিত বাফুফের বহুল আলোচিত নির্বাচনে ২১টি পদের বিপরীতে কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের ১৪জন প্রার্থী জয়ী হয়েছেন। সভাপতি পদে সালাউদ্দিন (৯৪ ভোট) ৫৪ ভোটের বড় ব্যবধানে সাবেক তারকা ফুটবলার বাদল রায়কে (৪০ ভোট) হারিয়ে টানা চারবারের মতো নির্বাচিত হয়েছেন। সালাম মুর্শেদীও পান বড় ব্যবধানের জয়। তিনি সিনিয়র সহ-সভাপতি পদে ৯১ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আরেক সাবেক তারকা ফুটবলার সমন্বয় পরিষদের প্রার্থী শেখ মো. আসলাম পান ৪৪ ভোট। এছাড়া সহ-সভাপতি পদে সম্মিলিত পরিষদের তিন প্রার্থী যথাক্রমে ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ ও আতাউর রহমান ভূঁইয়া মানিক নির্বাচিত হয়েছেন। এছাড়া সদস্য পদে এই পরিষদের ৯ জন জয় পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন