শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

এসএমই উদ্যোক্তাদের বিনামূল্যে সফটওয়্যার সহায়তা দেবে বেসিস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৬:৫৫ পিএম

ব্যবসা পরিচালনায় অটোমেশন পদ্ধতি ব্যবহারে আগ্রহী এসএমই উদ্যোক্তাদের এক মাস বিনামূল্যে সফটওয়্যার সহায়তা দেবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

রোববার (১১ অক্টোবর) সকাল ১১টায় বেসিসের সহযোগিতায় এসএমই উদ্যোক্তাদের জন্য এ বিষয়ে অনলাইন কর্মশালার আয়োজন করে এসএমই ফাউন্ডেশন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির।

কর্মশালায় এসএমই ফাউন্ডেশন উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনায় আইসিটি ব্যবহারের জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করছে। এর মধ্যে উল্লেখযোগ্য, ই-কমার্স বিষয়ে প্রশিক্ষণ প্রদান, যা বর্তমান করোনা পরিস্থিতিতে ব্যাপক জনপ্রিয় ও প্রশংসিত হয়েছে। এছাড়া ফাউন্ডেশনের পক্ষ থেকে উদ্যোক্তাদের ব্যবসা অটোমেশনে বিভিন্ন টুলস ব্যবহারে উৎসাহ দেয়া হচ্ছে। উদ্যোক্তাদের চাহিদার পরিপ্রেক্ষিতে ব্যবসা পরিচালনায় প্রয়োজনীয় সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে অটোমেশন করার লক্ষ্যে সফটওয়্যার কোম্পানির সঙ্গে উদ্যোক্তাদের সংযোগ স্থাপনও করা হচ্ছে।

কর্মশালায় প্রোডাক্ট ক্যাটাগরি, অ্যাকাউন্টিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সফটওয়্যার, পিওএ ইনভেন্টরি, এইটআর পেরুল, ইন্টেগ্রেটেড বিজনেস অ্যাপ্লিকেশন অ্যান্ড ইআরপি, এডুকেশন ইনস্টিটিউট ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন। সফটওয়্যারগুলোর সিস্টেম উপস্থাপন করেন বেসিস সদস্য বিভিন্ন প্রতিষ্ঠান।

চলতি অর্থবছরে এ ধরনের মোট ৩টি কর্মশালা আয়োজনের পরিকল্পনা রয়েছে এসএমই ফাউন্ডেশনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন