সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদোর করোনা, সুইডেনে ‘স্বস্তি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

আন্তর্জাতিক অঙ্গনে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রিয় প্রতিপক্ষের তালিকায় নিশ্চিতভাবেই আছে সুইডেনের নাম। তাদের বিপক্ষে এখন পর্যন্ত সাতটি গোল করেছেন পর্তুগিজ তারকা। জাতীয় দলের জার্সিতে তার শততম লক্ষ্যভেদটিও সুইডিশদের বিপক্ষেই। তাই ফের রোনালদোর মুখোমুখি হওয়া নিয়ে দুশ্চিন্তায় ছিলেন দেয়ান কুলুসেভস্কি। তবে এভাবে বোধহয় স্বস্তি পেতে চাননি তার জুভেন্টাস সতীর্থও। কেননা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রোনালদো। খেলা হচ্ছে না আজ রাতেও ম্যাচটি।

গতকালই রোনালদোর প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের খবর জানিয়েছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। এক বিবৃতিতে রোনালদোর কভিড-১৯ পজিটিভ হওয়ার কথা উল্লেখ করে জুভেন্টসের এই ফরোয়ার্ড ‘ভালো আছেন’ এবং তার মধ্যে ‘কোনো উপসর্গ’ নেই বলেও জানিয়েছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড এখন আইসোলেশনে আছেন। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে সুইডেনের বিপক্ষে পর্তুগালের উয়েফা নেশন্স লিগের ম্যাচটি খেলতে পারবেন না বলেও জানানো হয়েছে বিবৃতিতে।
নেশন্স লিগে আজ রাতে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালের মাঠে খেলতে নামবে সুইডেন। আসরের ফিরতি পর্বের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। ‘এ’ লিগের তিন নম্বর গ্রæপে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পর্তুগিজরা। সমান সংখ্যক ম্যাচ খেললেও পয়েন্টের খাতা এখনও খুলতে পারেনি সুইডেন।
গেল মাসে দুদলের আগের দেখায় নিজেদের মাঠে হেরেছিলেন কুলুসেভস্কিরা। রোনালদোকে আটকানোর কোনো পথ সেদিন খুঁজে পাননি তারা। পর্তুগালের ২-০ ব্যবধানের জয়ে দুটি গোলই করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড। প‚রণ করেছিলেন আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি। সবমিলিয়ে ১৬৫ ম্যাচে তার গোল সংখ্যা এখন ১০১টি।
স¤প্রতি ইতালিয়ান সিরি ‘আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাসে যোগ দিয়েছেন ২০ বছর বয়সী কুলুসেভস্কি। নতুন ক্লাবে রোনালদোকে একেবারে কাছ থেকে দেখার সুযোগ মিলছে। সময়ের অন্যতম সেরার সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে নিজের উপলব্ধি তিনি জানিয়েছেন সুইডেনের গণমাধ্যমের কাছে, ‘এমন কেউই নেই যে তাকে থামাতে পারে। যদি দিনটা তার ভালো যায়, তাহলে তিনিই নিজে নিজে সবকিছু নির্ধারণ করেন। গত ম্যাচে আমরা তাকে থামাতে পারিনি। কিন্তু বুধবার (আজ) আমরা আরেকটা সুযোগ পাচ্ছি।’ তাই বলে হাত-পা গুটিয়ে বসে থাকলে তো আর চলবে না! উপায় একটা বের করার চেষ্টায়ও আছেন কুলুসেভস্কি, ‘আমি জানি না তাকে কীভাবে থামাতে হয়। তাকে নিরাশ করতে হলে আপনাকে আগ্রাসী খেলা খেলতে হবে। আমি জানি আগ্রাসী ডিফেন্ডারদের বিপক্ষে খেলতে কেমন লাগে এবং শেষ পর্যন্ত আপনি হতাশ হয়ে পড়বেন।’ আজ অন্তত রোনালদোকে নিয়ে ভাবনায় পড়তে হচ্ছে না কুলুসেভস্কিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন