সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৭:৫২ পিএম

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ জুনিয়র এশিয়া কাপ হকি টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। আগামী বছরের ২১ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের খেলা। আসরের ‘এ’ গ্রুপে জায়গা হয়েছে স্বাগতিক বাংলাদেশের। এই গ্রুপে লাল-সবুজদের প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন ভারত, রানার্সআপ পাকিস্তান, তৃতীয়স্থান অর্জনকারী দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপে। ‘বি’ গ্রুপে খেলবে জাপান, মালয়েশিয়া, চীন, উজবেকিস্তান ও সিঙ্গাপুর। দশ দেশের অংশগ্রহণে এই টুর্নামেন্টে ওমানের খেলার কথা থাকলেও তারা গ্রুপিংয়ের আগেই নাম প্রত্যাহার করে নেয়। ফলে সিঙ্গাপুরকে অন্তর্ভূক্ত করে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। ফিকশ্চার অনুযায়ী ২১ জানুয়ারি বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার টুর্নামেন্টের প্রথম ম্যাচটি ফ্লাডলাইটের আলোতে রাত ৮টায় শুরু হবে। পরের দিন বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার মোকাবেলা করবে।

একদিনের বিরতিতে ২৪ জানুয়ারি লাল-সবুজরা খেলবে চাইনিজ তাইপের বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচে ২৬ জানুয়ারি ভারতের বিপক্ষে টার্ফে নামবে বাংলাদেশ যুব দল।

এর আগে ২০১৫ সালে মালয়েশিয়ার কুয়ানতানে এ টুর্নামেন্টের সর্বশেষ আসরে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলেছিল। গ্রুপ পর্বে লাল-সবুজরা ৫-৪ গোলে ওমানকে এবং ২-০ গোলে কোরিয়াকে হারিয়েছিল। আর পাকিস্তানের বিপক্ষে হেরেছিল ৩-১ ব্যবধানে। ওই আসরে দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ আটে উঠলেও সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের যুবারা ৩-০ গোলে জাপানের কাছে হেরে ছিটকে পড়ে। এরপর স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৮-০ গোলে বিধ্বস্ত হয় স্বাগতিক মালয়েশিয়ার কাছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন