শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনার নিয়ম ভেঙেছেন রোনালদো?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

উয়েফা নেশন্স লিগে সুইডেন-পর্তুগালের মধ্যকার ম্যাচের আগের দিন সংবাদটা মিলে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হালের অন্যতম সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। তাই বাধ্য হয়েই আইসোলেশনে থাকতে হয় তাকে। কিন্তু দুদিন আগে জুভেন্টাস কর্তৃপক্ষ জানায় তুরিনে ফিরেছেন রোনালদো। নেগেটিভ না হওয়ার আগে কীভাবে এ শহরে এসে পৌঁছলেন এ তারকা? এ নিয়ে নানা প্রশ্ন। খোদ ইতালিয়ান ক্রীড়া মন্ত্রী ভিনচেঞ্জো স্পাদাফোরাও এ প্রশ্ন তুলেছেন। তাহলে কি করোনার নিয়ম ভঙ্গ করেছেন রোনালদো?
সাম্প্রতিক সময়ে ফের ইতালিতে আবার ভয়াবহ রূপ নিতে শুরু করেছে করোনাভাইরাস। তাই এ নিয়ে বেশ সচেতন দেশটি। তাই রোনালদোর তুরিনে ফেরা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। রাই রেডিওকে তিনি বলেন, ‘স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমতি না থাকলে আমার মতে সে নিয়ম ভেঙেছে।’ অবশ্য জুভেন্টাস কর্তৃপক্ষ জানিয়েছে সকল নিয়ম অনুসরণ করেই পর্তুগাল থেকে ইতালিতে এসেছেন রোনালদো। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্তৃপক্ষের ছাড়পত্র নিয়েই মেডিকেল ফ্লাইটে ইতালিতে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো এবং বাড়িতে তিনি আইসোলেশন চালিয়ে যাবেন।’
পর্তুগালের নিয়ম অনুযায়ী ১৪ দিন আইসোলেশনে থাকার কথা রোনালদোর। যদিও ইতালিতে আইসোলেশনে থাকার নিয়ম ১০ দিন। আর সেটা আপাতত তুরিনে নিজ বাড়িতে কাটাবেন এ তারকা। আগামী ২৮ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বার্সেলোনার মুখোমুখি হবে জুভেন্টাস। ইতালিতে ফেরায় হাই ভোল্টেজ সে ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা বেড়েছে ওল্ড লেডিদের। এখন সময় মতো কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ এলেই হয়।
এদিকে করোনাভাইরাস পরিস্থিতিতে ২০১৯-২০ অর্থবছরে জুভেন্টসের ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে আট কোটি ৯৭ লাখ ইউরো। ক্লাবের শেয়ারহোল্ডারদের সঙ্গে বৈঠকের পর গতপরশু এক বিবৃতিতে এ কথা জানায় সিরি ‘আ’ চ্যাম্পিয়নরা। ২০২০ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরে এই ক্ষতি হয়েছে বলে জানানো হয় বিবৃতিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন