বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে ইসলামী আন্দোলনের ধর্ষণ বিরোধী বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৩:১৪ পিএম

ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ বলেছেন, যারা ক্ষমতায় আছে তারা এক ধরণের বিচারহীনতার সুবিধা ভোগ করছে। সেই সুবিধা তাদেরকে নানা অপকর্মে প্ররোচিত করে। এর মধ্যে দুর্নীতি, লুটপাট, খুন, ধর্ষন অন্যতম। শুক্রবার চট্টগ্রাম ওয়াসা মোড়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর আয়োজিত যিনা-ব্যভিচার ও ধর্ষন বিরোধী সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অধ্যক্ষ ইউনুছ দলীয় রাজনীতিতে নৈতিক অবক্ষয়ের কাঠোর সমালোচনা করে বলেন, যখন কারো অপরাধের খবর সামনে আসে তখন দলীয়ভাবে সে আমাদের কেউ নয় বা সে বহিরাগত বলা হয়, এটা এক প্রকার রাজনৈতিক দেউলিয়াত্ব। তিনি বলেন, বিদ্যমান ভঙ্গুর ব্যবস্থার অধীনে আইন পাশ করে যিনা ব্যভিচার ও ধর্ষণরোধ সম্ভব নয়।
তিনি যিনা-ব্যভিচার, ধর্ষণসহ সকল অনাচার থেকে আপামর জনসাধাণের মুক্তির জন্য চিরশান্তির পথ ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার উদাত্ত আহ্বান জানান।
ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরীর সভাপতি মুহাম্মদ জান্নাতুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, মুহাম্মদ আবুল কাশেম মাতব্বর, আল মুহাম্মদ ইকবাল, মাওলানা সানাউল্লাহ নুরী, ওলামা-মাশায়েখ নেতা মাওলানা মনসুরুল হক জিহাদী, মাওলানা আমজাদ হোসাইন, ছাত্রনেতা জামাল উদ্দিন মুহাম্মদ খালেদ, এইচএম মোসলেহ উদ্দিন, শ্রমিক নেতা ওয়ায়েজ হোসেন ভূইয়া, ডা. রেজাউল করীম রেজা, যুবনেতা তাজুল ইসলাম শাহীন, মাওলানা তরীকুল ইসলাম, ছাত্রনেতা রিদওয়ানুল হক শামসী ও নাজিম উদ্দিন প্রমুখ।
নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান সরকার দেশের মা-বোনদের জান-মাল ও ইজ্জতের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। যারা মা-বোনদের ইজ্জত লুণ্ঠন ও ধর্ষনের সাথে জড়িত তাদের বিচার ও উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে বারবার ব্যর্থতার পরিচয় দিয়েছে। কারণ এসব ঘটনার সাথে জড়িতরা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। অবিলম্বে নোয়াখালীতে ঘটে যাওয়া নির্মম ঘটনাসহ সারাদেশে সংঘটিত ধর্ষণের সাথে জড়িত ধর্ষক ও সন্ত্রাসীদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন