ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ক‌রোনা ভাইরাস এখ‌নো শেষ হ‌য়ে যায়নি - স্বাস্থ্যমন্ত্রী

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৪:১৫ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জা‌হিদ মা‌লেক স্বপন বলেছেন, ক‌রোনা ভাইরাস এখ‌নো শেষ হ‌য়ে যায় নি। ক‌রোনা ভাইরাস এম‌নি এমনি চ‌লে যা‌বে না, ক‌রোনা ভাইরাস মোকা‌বেলায় স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে কাজ কর‌তে হ‌বে। সাম‌নে শী‌তে ক‌রোনার প্রকোপ বাড়‌তে পা‌রে, পূজা উৎযাপন স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে পালন কর‌তে হ‌বে। বি‌য়ে ও পিক‌নিক স্বাস্থ্য বি‌ধি মে‌নে পারত প‌ক্ষে সী‌মিত প‌রিস‌রে আয়োজন কর‌তে হ‌বে। আমরা ভাল কাজ কর‌তে গি‌য়ে যে‌নো ১০ জন‌কে আক্রান্ত না ক‌রি। অ‌ন্যের মৃত্যুর কারন যেন না হই সেই দি‌কে আমা‌দের খেয়‌াল রাখ‌তে হ‌বে।
শনিবার দুপুরে সাটুরিয়া সরকা‌রি আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয় মা‌ঠে উপ‌জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন কতৃক আয়ো‌জিত এক সূধী সমা‌বে‌শে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জা‌হিদ মা‌লেক স্বপন এসব কথা ব‌লেন।
স্বাস্থ্য মন্ত্রী আরো ব‌লেন, ক‌রোনা ভাইরা‌সে বিশ্ব বিপর্যস্ত। ক‌রোনা শেষ হয় নাই। এখ‌নো ক‌রোনা ভাইরাস আছে। বি‌শ্বের বড় বড় রাষ্ট্র যাদের টাকা পয়সার অভাব নাই তা‌দেরও ক‌রোনা ভাইরাস বিধস্ত ক‌রে দি‌য়ে‌ছে।
ক‌রোনা‌তে ‌বাংলা‌দে‌শে প্র‌তিদিন এখন মৃত্যু ১৫ থে‌কে ২০ জন । বাংলা‌দে‌শে এক‌দি‌নে স‌বোচ্চ মৃত্যু ৫০ জন। সে খা‌নে আমে‌রিকা, ভার‌তে ‌দি‌নে মৃত্যু হ‌চ্ছে ১ হাজার জন।
বাংলা‌দে‌শে শুরু‌তে ক‌রোনা পরীক্ষার ল্যাব ছিল ১টি, বর্তমা‌নে আছে ১১০টি। ক‌রোনা রোগী‌দের জন্য শুরু‌তে কোন বেড ছিল না বর্তমা‌নে ২০ হাজার বেড র‌য়ে‌ছে। প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনার কারনেই করোনা ভাইরা‌সে বাংলাদেশে মৃত্যুর সংখ্যা অনেক কম।
সাটু‌রিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানের সভাপ‌তি‌ত্বে সুধী সমা‌বে‌শে বক্তব্য রা‌খেন, জেলা আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক এ্যাড. আব্দুস সালাম, সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো, সাটুরিয়া উপজেলা যুবলীগ সভাপ‌তি রেজাউল ক‌রিমসহ প্রমূখ।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী সাটুরিয়া উপজেলা ৫০ শয্যা বি‌শিষ্ট হাসপাতা‌লের নব নি‌র্মিত ভবন উদ্ভোধন ক‌রেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন