শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেখ রাসেল এয়ার রাইফেল শুটিংয়ে বাকির ব্রোঞ্জ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৭:৫৫ পিএম

দ্বিতীয় রানার আপ আব্দুল্লাহ হেল বাকি প্রাইজমানি নিচ্ছেন


শেখ রাসেল এয়ার রাইফেল শুটিংয়ে স্বর্ণ নয়, ব্রোঞ্জপদক নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে দেশসেরা শুটার আব্দুল্লাহ হেল বাকিকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয় শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা। দু’দিন ব্যাপী প্রতিযোগিতার শেষ দিনে রোববার বাকী তৃতীয় হলেও মেয়েদের মধ্যে দেশসেরা নারী শুটার সৈয়দা আতকিয়া হাসান সেরা তিনে থাকতে পারেননি। দেশে প্রথমবারের মতো আয়োজিত হলো এই প্রতিযোগিতা। স্বাগতিক বাংলাদেশের শুটারদের সঙ্গে এতে অংশ নেন ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও ভুটানের শুটাররা। প্রতিটি দেশ থেকে একজন করে পুরুষ ও নারী এই প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেন।

১০ মিটার এয়ার রাইফেলে আব্দুল্লাহ হেল বাকি ৬১৭.৩ স্কোর করে ব্রোঞ্জ পেলেও জাপানের নাওইয়া ওকাদা ৬৩০.৯ স্কোর করে জিতে নেন সোনা। আর ভারতের শাহু তুষার মানে ৬২৩.৮ স্কোরে জয় করেন রৌপ্যপদক। নারী বিভাগে এই ইভেন্টে স্বাগতিকদের সৈয়দা আতকিয়া হাসান ৬১৬.৪ স্কোর করে পঞ্চমস্থান পান। ৬২৭.৫ তুলে সোনা জেতেন ভারতের ইলাভেনিল ভালারিভান। এবং ৬২২.৬ স্কোরে রুপা জিতে নেন জাপানের সিরোয়ি নোরিতা। ইন্দোনেয়িশার বিদ্যা রাফিকা রহমাতান তৈয়বা। ৬২১.১ ব্রোঞ্জপদক পান।

প্রতিযোগিতায় স্বর্ণপদক জয়ী জুটিকে ১ হাজার, দ্বিতীয়স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয়স্থান পাওয়া জুটিকে ৫০০ মার্কিন ডলার করে প্রাইজমানি দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন