ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

প্রতিশোধ নিয়ে চ্যাম্পিয়ন ডা. কামাল একাদশ

মুজিববর্ষ ফুটবল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৯:৪১ পিএম

সিজেকেএস মুজিব বর্ষ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ডা. কামাল এ খান একাদশ। ফ্লাডলাইটে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে কামাল এ খান একাদশ ৩-১ গোলে আবু তাহের (পুতু) একাদশকে হারায়। খেলায় কামাল এ খান একাদশের মুন্না পরপর দুটি হলুদ কার্ড পেয়ে লাল কার্ডে পরিণত হলে তাকে মাঠ ত্যাগ করতে হয়। গতকাল ফাইনাল খেলা দেখার জন্য প্রচুর দর্শক গ্যালারীতে সমাগম হয়েছিল। গত শুক্রবার এ দুটি দল গ্রুপ পর্বের শেষ ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে দু’দলের লড়াই ছিল সমানে সমানে। যদিও শেষ পর্যন্ত টাইব্রেকারে আবু তাহের একাদশ জয়ী হলেও গতকাল ফাইনালে প্রতিশোধের সুযোগ পেয়ে তা কাজে লাগিয়েছে।
করোনাকালেও দর্শকরা ফ্লাডলাইটে এ কয়েকদিন খেলা দেখতে এসেছিল এমএ আজিজ স্টেডিয়ামে। ম্যাচটি উভয় দল আক্রমণ ও পাল্টা আক্রমণ করে খেললেও খেলোয়াড়রা ¯œায়ুর চাপে ভুগছিল। ফলে খেলোয়াড়দের দৈহিক প্রয়োগ করে খেলতে দেখা যায়। নির্ধারিত সময়ে গোলশূণ্য অমীমাংসিত থাকলে টাইব্রেকারে ফলাফল নিষ্পত্তি হয়। টাইব্রেকারে কামাল একাদশের জমির, পাভেল, সজীব ও পুতু একাদশের শুভ গোল করে। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন সিজেকেএস সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
প্রসঙ্গত করোনার কারণে সারা দেশের ক্রীড়াঙ্গণ যখন বন্ধ তখন সবার আগে এগিয়ে এসেছিল সিজেকেএস। খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ১২টি স্বাস্থ্যবিধি নির্দেশনা মেনে এ টুর্নামেন্ট শুরু হয়েছিল ৯ অক্টোবর। যা সফলভাবে পরিসমাপ্তি করেছে গতকাল সিজেকেএস। সিজেকেএস’র মরহুম চার সাধারণ সম্পাদকের নামে দলের নামকরণ করে অংশ নিয়েছিল ডা: কামাল এ খান, আবু তাহের (পুতু), এস এম কামাল উদ্দিন এবং রফিক আহমদ চৌধুরী একাদশ। এতে খেলেছে কেবল চট্টগ্রামের ফুটবলাররাই। যেখানে ছিল জাতীয় দল, বাংলাদেশ লীগ, চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবল এবং প্রথম বিভাগ ফুটবল লীগে খেলা খেলোয়াড়রা।
প্রায় ২৭ লাখ টাকা বাজেটের এ টুর্নামেন্টে অংশ নেওয়া ফুটবলার, কোচ এবং কোচিং স্টাফরা পেয়েছেন সম্মানী। তার মধ্যে ২০ লাখ টাকা দিয়েছে সিজেকেএস। বাকি সাত লাখ টাকা সিজেকেএস’র সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য ও সাংগঠনিক কমিটির সদস্যসচিব মো. শাহজাহান ব্যক্তিগত তহবিল থেকে প্রদান করেছেন। দীর্ঘদিন খেলাধুলার বাইরে থাকা ফুটবলাররা নিজেদের ফিটনেস কিছুটা হলেও ফিরে পেয়েছেন এ টুর্নামেন্টের মাধ্যমে। সব মিলিয়ে দেশে সবার আগে কোন টুর্নামেন্ট আয়োজন করে খেলাধুলাকে সফল পরিসমাপ্তি সবচাইতে বড় স্বস্তি মনে করছেন চট্টগ্রামের ক্রীড়ামোদীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন