রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বৈরি আবহাওয়া : বরিশা‌লে লঞ্চ চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:৩৯ পিএম

ব‌ঙ্গোপসাগ‌রে গভীর নিন্মচা‌পের কারণে শুক্রবার সকাল থেকেই বরিশালে বৃষ্টি হচ্ছে। নিম্নচা‌পের কারণে উপকূল অঞ্চ‌লে পা‌নি বৃদ্ধি পা‌বে বলে জানান আবহাওয়া অফিস।

অপরদিকে ব‌রিশা‌লের কীর্তণ‌খোলা নদীর পা‌নি বিপদসীমার উপর থে‌কে অতিক্রম কর‌ছে ব‌লে নি‌শ্চিত ক‌রে‌ছে পা‌নি উন্নয়ন বোর্ড।

এদিকে বৈরি আবহাওয়া এবং বরিশাল নদী বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত থাকায় অভ্যন্তরীণ রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। শুক্রবার সকা‌লে বিষয়টি নি‌শ্চিত ক‌রেন বিআইড‌ব্লিউ‌টিএ ব‌রিশা‌লের ট্রা‌ফিক ইন্স‌পেক্টর মো. ক‌বির।

‌তি‌নি ব‌লেন, ‘বৈরী আবহাওয়ার কার‌নে বৃহস্প‌তিবার ৬৫ ফু‌টের নি‌চের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়, ত‌বে আবহাওয়া আ‌রো খারাপ এবং নদী বেশি উত্তাল থাকায় অভ্যন্তরীণ ১২টি রু‌টের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নি‌র্দেশনা না দেয়া পর্যন্ত এই নি‌র্দেশনা বলবৎ থাক‌বে।’

বঙ্গোপসাগ‌রে গভীর নিন্মচাপ সৃ‌ষ্টি হওয়ার কার‌নে গত দু‌দিন ধরে ভারী বৃ‌ষ্টি হ‌চ্ছে ব‌রিশাল জু‌ড়ে। এতে জনজীবন বিপর্যস্ত হ‌য়ে প‌রে‌ছে। বি‌শেষ ক‌রে এর রেশ প্রভাব প‌রে‌ছে দু‌র্গোৎস‌বে। বৃ‌ষ্টির কার‌ণে পূজা মন্ডপগু‌লো‌তে মানু‌ষের উপ‌স্থি‌তি তেমন লক্ষ্য করা যায়নি। পাশাপা‌শি টানা বৃ‌ষ্টি‌তে ব‌রিশাল নগরীর নিন্মাঞ্চল প্লা‌বিত হ‌য়ে‌ছে। জলাবদ্ধতা সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে বহু এলাকায়।


ব‌রিশাল আবহাওয়া অফি‌সের সি‌নিয়র পর্য‌বেক্ষক আনিসুর রহমান জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫৬ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে এবং সকাল ৬টা থে‌কে ৯টা পর্যন্ত ৬২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে। সূত্র: ইউএনবি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন