বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে আর্সেনালের ওল্ড ট্র্যাফোর্ডজয়

২৭১৪ দিন পর বেলের গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

একের পর এক আক্রমণ করেও মিলছিল না জালের দেখা। বিরতির পর পেনাল্টি থেকে দলকে এগিয়ে নিলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। সেই গোলটিই শেষ পর্যন্ত গড়ে দিল ব্যবধান। ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল আর্সেনাল। গতপরশু রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ১-০ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল। ১৪ বছর পর ইউনাইটেডের মাঠে লিগ ম্যাচে জিতল আর্সেনাল। এখানে এর আগে তাদের সবশেষ জয়টি ছিল ২০০৬ সালের সেপ্টেম্বরে, একই ব্যবধানে। ইউনাইটেডের কোচ হিসেবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটি ছিল ওলে গুনার সুলশারের শততম ম্যাচ। উপলক্ষটা মলিন হলো হারের বেদনায়। সাত ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠেছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে তৃতীয় হারের স্বাদ পাওয়া ইউনাইটেড ৭ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে আছে।

এই রাতে ভুলতে বসা এক স্বাদ পেলেন গ্যারেথ বেল। ১৯ মে, ২০১৩। এরপর কেটে গেছে সাত বছর, দিনের হিসেব আনলে ২৭১৪ দিন! লন্ডন দেখেনি বেলের জাদু। স্টেডিয়াম পরিবর্তন করে হোয়াইট হার্ট লেন থেকে ওয়েম্বলি ঘুরে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে এখন খেলে স্পার্স। নতুন স্টেডিয়ামে ‘বেলফুল’ ছিল অচেনা এক নাম। অবশেষে সেটিও ফুটল। অধীর সেই অপেক্ষার অবসান ঘটল পরশু রাতে। বেলের গোলে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম। তবে এই ম্যাচের মূল একাদশে ছিলেন না বেল। দ্বিতীয়ার্ধে নেমেছিলেন আর্জেন্টিনার উইঙ্গার এরিক লামেলার বদলি হিসেবে। নেমে গোল করতে ২০০ সেকেন্ড সময়ও নেননি। এর আগে হ্যারি কেইনের পেনাল্টি গোলে এগিয়ে যাওয়া টটেনহামকে পয়েন্ট হারানোর হুমকি দিয়েছিল ব্রাইটন সমতায় ফিরে। বেল মাঠে নেমে দলের পূর্ণ পয়েন্টই নিশ্চিত করেছেন।
এছাড়া নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হারা এভারটন সাত ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। অ্যাস্টন ভিলার মাঠে ৪-৩ গোলে জেতা সাউদাম্পটন সমান পয়েন্ট নিয়ে তিনে ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স চারে আছে। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন