ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

এশিয়া আর টি-২০ বিশ্বকাপ চূড়ান্ত দল ঘোষণা ভারতের বাজির ঘোড়া সামি

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত ২০১৫ বিশ্বকাপে শেষ তার বিধ্বংসী বোলিং দেখেছে বিশ্ব। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে সেবার ১৭টি শিকার এই পেসারের। সঙ্গে হাঁটুতে চোট নিয়েই বিশ্বকাপ থেকে ফিরেছিলেন দেশে। তারপর থেকে ইনজুরিতে। গেল মার্চে হয়েছে হাঁটুর সফল অস্ত্রপচারও। কিছুটা সুস্থ হলে তাকে নিয়েই অস্ট্রেলিয়া সফরে আসে ভারত। তবে ফের চোট। এবার আর হাটুতে নয়, পড়েছিলেন হ্যামিস্ট্রিং ইনজুরিতে। চোট জর্জরিত সেই মোহাম্মদ সামিকে নিয়েই ১৫ সদস্যের এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারত।
গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেন নির্বাচকরা। আগামী ২৪ ফেব্রæয়ারি বাংলাদেশে শুরু হতে যাওয়া এশিয়া কাপে খেলবে ভারতের এই দলই। সামিকে নিয়ে হিসেবি ঝুঁকি নিয়েছেন ভারতের নির্বাচকরা। প্রধান নির্বাচক সন্দিপ পাতিল জানান, সামির অবস্থা বুঝতে এখনও ৩০ দিন সময় রয়েছে তাদের হাতে, ‘এই মুহূর্তে আমরা জানি, সে সেরে উঠেছে এবং বোলিং শুরু করেছে।’
প্রত্যাশিতভাবে দলে আছেন তিন অভিজ্ঞ ক্রিকেটার যুবরাজ সিং, হরভজন সিং ও আশিষ নেহরা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য কদিন আগে ঘোষণা করা ভারত দল থেকে বিশ্বকাপে জায়গা হয়নি মনিশ পান্ডে ও পেসার ভুবনেশ্বর কুমারের। বিশ্বকাপের দলে আছেন ঐ সিরিজ দিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া পবন নেগি। বাঁহাতি এই স্পিনার আইপিএলে খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের হয়ে খেলা এই ক্রিকেটার শেষের দিকে ঝড় তুলতে পারেন।
দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক ভারতের গ্রæপে রয়েছে অস্ট্রেলিয়া, পাকিস্তান ও নিউজিল্যান্ড। প্রথম রাউন্ডে পার হলে বাংলাদেশও খেলবে এই গ্রæপে। আগামী ১৫ মার্চ নাগপুরে নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে মহেন্দ্র সিং ধোনির দলের।
ভারত দল : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, যুবরাজ সিং, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরা, আশিষ নেহরা, হরভজন সিং, মোহাম্মদ সামি, পবন নেগি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন