বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলে জুয়ায় হেরে ডাব বিক্রেতার আত্মহত্যা

কোহলি-গাঙ্গুলিকে উকিল নোটিশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভারতের আইপিএল, বাংলাদেশের বিপিএল, পাকিস্তানের পিএসএল কিংবা অন্য যেকোনো ফ্র্যাঞ্চাইজি লিগ- জুয়া আর জুয়াড়িদের সংশ্লিষ্টতা ঘিরে অভিযোগ হয়তো এখন আর কারও অজানা নয়। অভিযোগগুলো এখন আর অভিযোগের সীমানাতেও বদ্ধ নয়। তবে এসব আলোচনা তো কোটি কোটি টাকার জুয়া নিয়ে, আইপিএলের মতো টুর্নামেন্ট ঘিরে ছোট পরিসরে কত জুয়াও তো হয়! তেমনই জুয়ার কারণে এবার প্রাণ গেল এক ভারতীয়র। জুয়ায় হেরে আত্মহত্যা করেছেন তিনি।
তার নাম সনু কুমার যাদব। বয়স মাত্র ১৯! পেশায় ডাব বিক্রেতা। মাত্র তিন মাস আগে ভাগ্যের সন্ধানে ভাইয়ের সঙ্গে নিজের এলাকা ঝাড়খন্ড থেকে হায়দরাবাদ শহরে এসেছিলেন। ভাগ্যের খোঁজে একটু হয়তো বেশি তাড়াহুড়া ছিল সনুর, এসেই আইপিএলে জুয়ার আসরে জড়িয়ে গেলেন। অতি লোভের ফলটাই পেলেন! ভারতের সংবাদ সংস্থা এএনআইকে হায়দরাবাদের পাঞ্জাগুট্টা থানার পুলিশ পরিদর্শক বলেছেন, ‘অর্জুন কুমার যাদব নামের একজনের কাছ থেকে ৩ নভেম্বর একটা অভিযোগ পেয়েছি আমরা।’ তিনি জানিয়েছেন, সেদিন সকাল সাড়ে আটটায় তার ছোট ভাই, পেশায় ডাব বিক্রেতা সনু কুমার যাদব, স্নানঘরের গ্রিলের সঙ্গে কাপড়ে ঝুলে আত্মহত্যা করেছেন।’
আত্মহত্যার পেছনে কারণ যে আইপিএলে জুয়ায় সব খোয়ানো, তা-ও নিশ্চিত করেছেন পুলিশ পরিদর্শক, ‘তিনি (সনু) সঞ্জয় যাদব ও মনোজ নামে তার দুই বন্ধুর সঙ্গে এক কক্ষে ভাগাভাগি করে থাকতেন। আইপিএলের জুয়ায় তিনি জড়িয়ে গিয়েছিলেন, যেটির কারণে অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। সেই ক্ষতির চাপ সইতে না পেরে এই চরমতম পথটি বেছে নিয়েছেন তিনি।’
অবশ্য ভারতেই যে শুধু এমন জুয়ার আসর বসছে, তা নয়। বাংলাদেশেও আইপিএলকে ঘিরে অঞ্চলভিত্তিতে এমন অনেক জুয়ার আসর বসে। ম্যাচের ফল তো বটেই, ওভারে কয়টি চার-ছক্কা কিংবা রান হবে বা উইকেট পড়বে- সেসব নিয়েও জুয়া হয় বলে গুঞ্জন আছে। এই তো, গত শুক্রবার কিশোরগঞ্জ শহরের হারুয়া চৌরাস্তা মোড় এলাকায় আইপিএলকে ঘিরে এক জুয়ার আড্ডায় অভিযান চালিয়ে ১৩ জনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতপরশুই খবর এসেছে, জুয়ায় ‘উৎসাহ’ দেওয়ায় ভারতের অধিনায়ক বিরাট কোহলি আর ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি ও কিংবদন্তি সৌরভ গাঙ্গুলীকে উকিল নোটিশ দিয়েছেন এক আইনজীবী। যদিও সরাসরি জুয়ায় জড়াননি তারা। কোহলি ও গাঙ্গুলীর বিরুদ্ধে অভিযোগ, তারা ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টকে ভিত্তি করে তৈরি করা অনলাইন ফ্যান্টাসি গেমিং অ্যাপের বিজ্ঞাপনে মডেল হয়ে ‘জুয়া’য় উৎসাহ দিচ্ছেন!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন