ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

প্লেটের সেমিতে আফগানিস্তান, জিম্বাবুয়ে

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফিজিকে ২২৬ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে প্লেট পর্বের সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান। শেষ আটের অন্য ম্যাচে কানাডাকে ৬ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। আগের দিন শেষ চার নিশ্চিত করে দক্ষিন আফ্রিকা ও নিউজিল্যান্ড।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ফিজি। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় আফগানরা। দলের হয়ে সর্বোচ্চ ১৫৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন উদ্বোধনী ব্যাটসম্যান করিম জানেত। ১৩২ বলের মোকাবেলায় তার ইনিংসটি ১২টি চার ও ৬টি ছ’য়ে সাজানো। এছাড়া ৬৯ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৭৪ রানের ইনিংস খেলেন পাভেজ মালাকজাই। ৪১ রানের খরচায় ৩ উইকেট নিয়ে ফিজির সফল বোলার পেনি ভুনিভাকা। জবাবে ব্যাট করতে নেমে ১৮ রানেই ৫ উইকেট হারিয়ে বসা ফিজি লড়াইয়ের ন্যূনতম সম্ভাবনাও জাগাতে পারেনি। ৩১.২ ওভারে ১১৪ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। সর্বোচ্চ ২৯ রানে করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন জোসায়া বালেইচিকৈবিয়া। সমান ৩টি করে উইকেট নেন নিজাত মেসহুদ ও রশিদ খান।
একই স্টেডিয়ামের একাডেমি মাঠে কানাডার করা ৮ উইকেটে ১৮৬ রানের জবাবে ৩১.৪ ওভারেই ৪ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে। বল হাতে ৩ উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন জেরিমি আইভেস। এছাড়া ৪২ বলে ৫৬ রানের ইনিংস গড়েন উদ্বোধনী ব্যটসম্যান শন সিন্দার। আগামী পরশু প্লেট পর্বের ১ম সেমিফাইনালে দক্ষিন আফ্রিকা ও জিম্বাবুয়ে এবং পরের দিন দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ড ও আফগানিস্তান মুখোমুখি লড়াইয়ে নামবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন