ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

সাকিব দ্যুতিতে করাচির জয়

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগের দিনই মাঠে গড়িয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। ঘরোয়া এই টি-২০ ক্রিকেট লিগে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে সাকিব আল হাসান, তামীম ইকবাল আর মুশফিকুর রহিম। গতকাল একই দিনে মাঠে নামতে হয় একদিন আগে দুবাই পৌঁছানো এই তিন তারকার। আর শুরুতেই বাংলাদেশের জন্য সুখবর বয়ে এনেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তার বিধ্বংসী ইনিংস আর মোহাম্মদ আমিরের হ্যাটট্রিকে জয় দিয়ে পিএসএল অভিযান শুরু করেছে করাচি কিংস। ৭ উইকেটে তারা হারিয়েছে লাহোর কালান্দার্সকে।
গতকাল দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১২৫ রান করে লাহোর। সর্বোচ্চ ৩৭ রান আসে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। এছাড়া আর কেউ খুব একটা ভালো করতে না পারায় লড়াইয়ের পুঁজি পায়নি লাহোর। ১৯তম ওভারে পরপর তিন বলে জোয়েব খান, ডোয়াইন ব্রাভো ও কেভনকুপারকে ফিরিয়ে দেন আমির। ২৭ রানে তিন উইকেট নিয়ে এই বাঁহাতি পেসারই দলের সেরা বোলার। সাকিব ২৬ রানে নেন এক উইকেট। লাহোরের অধিনায়ক আজহার আলিকে বোল্ড করেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
লক্ষ্য তাড়া করতে ১৫ ওভার ৫ বলে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় করাচি। নেমে দ্বিতীয় ওভারেই চার রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে করাচি। এরপর ব্যক্তিগত ৫ রানে ব্রাভোকে সহজ ক্যাচ দিয়েও বেঁচে যান সাকিব। তবে পাল্টা আক্রমণে দ্রæতই নিজেদের ওপর থেকে চাপটা সরিয়ে নেন সাকিব। অর্ধশতক করে ম্যাচসেরা সাকিব ফিরে যাওয়ার সময় জয় হাতের নাগালে। ৩৫ বলে খেলা তার ৫১ রানের ইনিংসটি ৩টি করে ছক্কা-চারে সাজানো। ৬২ রানে অপরাজিত থাকেন উদ্বোধনী ব্যাটসম্যান লেন্ডল সিমন্স। তার ৪৬ বলের ইনিংসটি ৮টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ। করাচিতে সাকিবের দলে আছেন মুশফিকুর রহিমও। তবে বাংলাদেশের টেস্ট অধিনায়কের খেলা হয়নি এই ম্যাচে। রাতের অন্য ম্যাচটি তামীমের পেশওয়ার ঝালমি আর ইসলামাবাদ ইউনাইটেডের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন