ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

কাবাডিকে কোর্টে ফেরানোর তোড়জোর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৭:৪৯ পিএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রভাবে বেশ কয়েকমাস স্থবির থাকার পর ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে জীবনযাত্রা। করোনার দাপট না কমলেও স্বাস্থ্য সচেতন থেকেই মানুষ নিজেদের কর্মকা- চালিয়ে যাচ্ছে। এ ধারাবাহিকতায় সরব হচ্ছে দেশের ক্রীড়াঙ্গনও। ক্রিকেট, ফুটবল, শুটিং, হ্যান্ডবল, রকবল, বেসবল, বাস্কেটবলের পর এবার কোর্টে ফিরছে কাবাডিও। করোনাকালে আগামী মাসেই দু’টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। ডিসেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় চ্যাম্পিয়নশিপের নারী বিভাগের খেলা ও দ্বিতীয় সপ্তাহে শুরু হবে সার্ভিসেস কাবাডি টুর্নামেন্ট। নারী কাবাডিতে আটটি বিভাগের সঙ্গে সার্ভিসেস দল পুলিশ ও আনসার দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। আর সার্ভিসেস কাবাডিতে খেলবে বর্ডার গার্ড বাংলাদেশ, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশ, বাংলাদেশ জেল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। খেলা হবে ঢাকা কাবাডি স্টেডিয়ামের নবনির্মিত কোর্টে। সে অনুযায়ী প্রস্তুতিও চলছে।

গত বছর ডিসেম্বরে জাতীয় কাবাডির নারী ও পুরুষ বিভাগের আঞ্চলিক পর্ব শেষ করলেও পরবর্তীতে বাংলাদেশ গেমসের বাছাইপর্বের জন্য স্থগিত রাখা হয়েছিল খেলা। ফেব্রুয়ারিতে হয়েছে বিজয় দিবস টুর্নামেন্ট। এরপর করোনার কারণে সব কিছু স্থবির হয়ে পড়ে।

কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি গাজী মো. মোজাম্মেল হক বুধবার বলেন,‘সার্ভিসেস কাবাডি আমাদের নিয়মিত আয়োজন, সেটি আমরা মাঠে নামাতে যাচ্ছি ডিসেম্বরের মধ্যে। প্রস্তুতি নেওয়ার জন্য ইতোমধ্যে দুটি টুর্নামেন্টের দলগুলোকেই মৌখিকভাবে জানানো হয়েছে, দুই-একদিনের মধ্যে চিঠি দেওয়া হবে।’ আজকালের মধ্যেই টুর্নামেন্ট দু’টির সূচি চুড়ান্ত হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন