বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩০ যুবক-যুবতীকে বাংলাদেশে প্রেরণ

ভারতে ৩ বছর কারাভোগ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভারতে ৩ বছর কারাভোগের পর ৩০ বাংলাদেশি যুবক-যুবতি ও শিশুদের বেনাপোল চেকপোস্ট দিয়ে গতকাল শুক্রবার বিকেলে বাংলাদেশে প্রেরণ করেছে ভারতীয় পুলিশ। বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশ তাদের আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে ভারতীয় পুলিশের কাছ থেকে।
হস্তান্তরের সময় ভারতীয় বিএসএফ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন। ফেরত আসা যুবক-যুবতী ও শিশুদের বাড়ি খুলনা, বরিশাল ও নড়াইল জেলার বিভিন্ন এলাকায়। ফেরত আসাদের মধ্যে ১৮ জন যুবতী, ৩ শিশু ও ৯ জন যুবক রয়েছে। বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি আহসান হাবীব জানান, ভালো চাকরির আশায় সাড়ে ৩ বছর আগে বাংলাদেশি এসব যুবক, যুবতীরা দালালের খপ্পরে পড়ে পাসপোর্ট ভিসা ছাড়াই ভারতে যায়। বিভিন্ন বাসা-বাড়িতে কাজ করার সময় কোলাকাতা পুলিশ তাদের শহরের বিভিন্ন স্থান থেকে আটক করে আদালতে সোপর্দ করলে আদালত তাদের ৩ বছর সাজা প্রদান করেন। সাজার মেয়াদ শেষে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের দেশে আনা হয়।
পররাষ্ট্রমন্ত্রণালয়ের উপ-সহকারী সচিব মো. আব্দুল ওয়াদুদ ফেরত আসাদের গ্রহণ করে বলেন, ট্রাভেল পারমিটের মাধ্যমে যারা এসেছেন তাদেরকে বাংলাদেশের মানবাধিকার সংস্থা, মহিলা আইনজীবী সমিতি ও জাস্টিস অ্যান্ড কেয়ার নামে ৩টি এনজিওর মাধ্যমে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান জানান, ভারত বিকেলের দিকে ৩০ জনকে বাংলাদেশ পুলিশ ইমিগ্রেশনের কাছে হস্থান্তর করেছে। ইমিগ্রেশন পুলিশ তাদের বাড়িতে ফেরত পাঠাতে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন