বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে

বনানী কার্যালয়ে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন ১২ নভেম্বর কারা বাসে আগুন দিয়েছে তা বের করতে হবে। সরকার বিএনপিকে দোষ দিচ্ছে আবার বিএনপি বলছে তারা দায়ী নয়। আগুন সন্ত্রাস মেনে নেয়া যায় না। কোন মতেই দেশকে অস্থিতিশীল করতে দেয়া যাবেনা। আগুন সন্ত্রাস প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল দলের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় মৎস্যজীবী পার্টির পরিচিতি ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ’৯০ সালের পরে তিন জোটের রুপরেখা অনুযায়ী সংসদীয় সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা হয়েছে। কিন্তু সংবিধানে ৭০ ধারা সংযোজনের মাধ্যমে ৯০ সালের পর থেকে দেশে পরোক্ষভাবে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। ৭০ ধারার কারণে সংসদের কাছে সরকারের জবাবদিহিতা নিশ্চিত হয় না। আর জবাবদিহিতা নিশ্চিত না হলে গণতন্ত্র বা সুশাসন প্রতিষ্ঠিত হয় না। জবাবদিহিতা নিশ্চিত না হলে দুর্নীতি রোধ করা সম্ভব হয় না। ফলে জবাবদিহিতার অভাবে দেশে দুর্নীতি ও টেন্ডারবাজী স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে।
জিএম কাদের আরো বলেন, প্রেসিডেন্ট শাসিত সরকারের প্রধান হিসেবে এরশাদ অনেক সংস্কারমূলক কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। ঊপনিবেশিক প্রথা ভেঙে উপজেলা পদ্ধতি প্রবর্তণ করেছেন। ঔষুধ নীতি করে বাংলাদেশের ঔষুধ শিল্পকে রফতানিমুখী শিল্পে প্রতিষ্ঠিত করেছেন। এখন সবাই অনুধাবন করছেন পল্লীবন্ধুর স্বাস্থ্যনীতি ও শিক্ষানীতি বাস্তবায়ন জরুরী হয়ে পড়েছে। অথচ বিরোধীতার জন্য বিরোধীতা করে এরশাদের সংস্কারমূলক কর্মকান্ডকে বিতর্কিত করতেই তাকে স্বৈরাচার বলা হয়েছে। দেশের মানুষ এখন উপলব্ধি করতে শুরু করেছেন, এরশাদই প্রকৃত দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক ছিলেন।
জাতীয় মৎস্যজীবী পার্টির সভাপতি আজাহার সরকারের সভাপতিত্বে এবং মীর সামসুল আলম লিপটনের পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তৃতা করেন মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, এমরান হোসেন মিয়া, উপদেষ্টামন্ডলীর সদস্য ড. নুরুল আজহার শামীম, সরদার শাহজাহান, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, এ্যাড. আব্দুল হামিদ ভাসানী, মোঃ বেলাল হোসেন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন