ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

তামিমের লাহোরের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১০:১৩ এএম

ক্রিকেট উৎসব চলছে পাকিস্তানে। সেই উৎসবের সঙ্গী হলেন বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল। করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া পিএসএলের বাকী খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে।

দারুণ শুরু পেয়েও ইনিংসটা বড় করতে পারলেন না তামিম ইকবাল। ১০ বলে ২ চার ও ১ ছক্কায় করলেন ১৮ রান। তবে মোহাম্মদ হাফিজের ব্যাটে ভর করে দাপুটে জয়ই তুলে নিল লাহোর কালান্দার্স।

শনিবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এলিমিনেটর-১ ম্যাচে পেশোয়ার জালমিকে ৫ উইকেটে হারিয়েছে কালান্দার্স। সুবাদে দলটি জায়গা করে নিয়েছে এলিমিনেটর-২ ম্যাচে। রোববার যেখানে মুলতান সুলতানসকে হারাতে পরলেই ফাইনালে পা রাখবে তামিমরা।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নিয়েছিল তামিমকে লাহোর কালান্দার্স। পেশোয়ার জালমি আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে।

দলটির পক্ষে শোয়েব মালিক ২৪ বলে ৩৯, ফ্যাফ ডু প্লেসিস ২৫ বলে ৩১ ও হারদাস ভিলজোয়েন ১৬ বলে ৩৭ রান করেন। লাহোরের পক্ষে দিলবার হুসাইন সর্বাধিক ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও ডেভিড উইসে।

জবাব দিতে নেমে তামিম ভালো শুরুর আভাস দেন। ইনিংসের দ্বিতীয় ওভারে রাহাত আলিকে দুটি চার হাঁকান। সাকিব মাহমুদের পরের ওভারে হাঁকান ছক্কা। তবে এর এক বল পরই উইকেটের পেছনে ক্যাচ হন তামিম। সাকিব ওই ওভারের প্রথম বলে ফিরিয়েছিলেন আরেক ওপেনার ফখর জামানকেও (৬)।

২৫ রানে ২ উইকেট হারানো লাহোর দলীয় ৩৩ রানে অধিনায়ক সোহেল আখতারকেও (৭) হারিয়ে বসে। তাকেও শিকার বানান সাকিব মাহমুদ।

হাফিজের ব্যাটে সেই ধাক্কা কাটিয়ে জয়ের বন্দরে নোঙর করে লাহোর। ৩৪ বলে ফিফটি পূরণ করা হাফিজ শেষ পর্যন্ত ৪৬ বলে ৯ চার ও ২ ছক্কায় অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলেন। ম্যাচসেরাও তিনি।

এর আগে কোয়ালিফায়ার ম্যাচে সুপার ওভারে মুলতান সুলতানসকে হারিয়ে ফাইনালে পা রাখে করাচি কিংস। এখন তামিমদের লাহোর ও মুলতান সুলতানসের মধ্যে জয়ী দল ফাইনালে সঙ্গী হবে করাচির।
1 Attached Images

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন