শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাফুফে ভবনের প্রধান ফটকে টিকিটের জন্য বিক্ষোভ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ৭:১৩ পিএম

মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ-নেপাল মুখোমুখি হচ্ছে মঙ্গলবার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচ দেখতে একদিন আগে থেকেই দর্শকরা টিকিটের জন্য হাহাকার করছেন। যার প্রমাণ সোমবার দুপুরে মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের প্রধান ফটকে একদল ফুটবলপ্রেমীর অবস্থান। তারা ‘টিকিট চাই’ ‘টিকিট চাই’- বলে শ্লোগানে শ্লোগানে আকাশ বাতাস কাঁপিয়ে তুলছিলেন। ‘বাংলাদেশ বনাম নেপাল খেলার টিকিট চাই, টিকিটের সংখ্যা বাড়াতে হবে’- লেখা ব্যানার এবং হাতে মিনি মাইক নিয়ে তারা স্লোগান দিতে থাকেন। মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক প্রীতি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার বাংলাদেশ ২-০ গোলে হারায় নেপালকে। তাই দ্বিতীয় ও শেষ ম্যাচে বেড়ে গেছে টিকিটের চাহিদা।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি অনুসরণ করে বাফুফে নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে ছেড়েছিল মাত্র ৮ হাজার টিকিট। এর মধ্যে গ্যালারির সাড়ে ৭ হাজার, ২৫০টি করে ভিআইপি টিকিট ও পাস।

জামাল ভূঁইয়ারা প্রথম ম্যাচে জয় পাওয়ার পরের দিন থেকেই টিকিটের জন্য ফুটবলপ্রেমীদের আনাগোনা বাড়ে বাফুফে ভবনের সামনে। আর টিকিট না পাওয়ার আশঙ্কায় ফুটবলামোদীরা সোমবার ব্যানার নিয়ে বিক্ষোভই শুরু করেন বাফুফে ভবনের প্রধান ফটকে।

তবে বাফুফে দ্বিতীয় ম্যাচেও ৮ হাজারের বেশি টিকিট ছাড়ছে না এটা নিশ্চিত। বরং দ্বিতীয় ম্যাচে যাতে টিকিটবিহীন দর্শক কোনোভাবে গ্যালারিতে অবস্থান নিতে না পারেন, সে কারণে গেটে নিরাপত্তা আরও বৃদ্ধি করা হবে। এ জন্য বেসরকারি একটি নিরাপত্তা সংস্থাকে দায়িত্বও দিয়েছে বাফুফে। স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রেও কঠোর হবে তারা। মাস্ক ছাড়া কোনো দর্শককে স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়া হবে না।

গ্যালারির টিকিটের মূল্য ১০০ টাকা। ভিআইপি ৫০০ টাকা। তবে দর্শকদের কাছে টাকা কোনো বিষয় নয়। যারা বিক্ষোভ করছেন, তারা বেশি টাকা দিয়েই কিনতে চান টিকিট। কিন্তু টিকিট সীমিত বলে বাফুফে দর্শকদের চাহিদা মেটাতে পারছে না। এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন,‘দীর্ঘদিন পর ঘরের মাঠে জাতীয় দলের খেলা। স্বাভাবিকভাবেই ফুটবলপ্রেমীরা চাইবেন স্টেডিয়ামে বসে ম্যাচ উপভোগ করতে। কিন্তু আমাদের কিছুই করার নেই। করোনাভাইরাসের কারণেই সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মানতে আমরা টিকিট কম ছাড়ছি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দর্শকধারণ ক্ষমতা যত তার এক তৃতীয়াংশ টিকিট ছাড়া হবে দ্বিতীয় ম্যাচেও। আমি দর্শকদের অনুরোধ করছি যারা টিকিট পাবেন না তারা স্বাস্থ্য সচেতন থেকে ঘরে বসে টেলিভিশনে নিজ দেশের খেলা উপভোগ করুন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন