ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফের সিটিকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

ম্যানইউ-চেলসির স্বস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

২২টি শটের পাঁচটি ছিল লক্ষ্যে। কিন্তু একটি সুযোগেরও পূর্ণতা দিতে পারল না ম্যানচেস্টার সিটি। বিপরীতে, লক্ষ্যে থাকা দুটি শট থেকেই গোল আদায় করে নিল টটেনহ্যাম হটস্পার। দুর্দান্ত জয়ে তারা উঠে গেল ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে।
দুই তারকা কোচের কৌশলের লড়াইয়ে ফের শেষ হাসি হেসেছেন হোসে মরিনহো। গতপরশু রাতে নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছে স্পার্সরা। পঞ্চম মিনিটে তাদেরকে এগিয়ে নেন হিয়ুং-মিন সন। ৯ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন তিনি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৫তম মিনিটে বদলি নামার ৩৫ সেকেন্ডের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন জিওভানি লো সেলসো। চলতি বছরের জানুয়ারিতে পেপ গার্দিওলার শিষ্যদের সঙ্গে সবশেষ সাক্ষাতেও একই ব্যবধানে জিতেছিল তার দল।
একই রাতে দুর্বল স্পট কিকে শুরুতে হতাশ করলেন। তবে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন গোলরক্ষক
পোস্ট ছেড়ে বেরিয়ে আসায় ফের সুযোগ পেলেন ব্রুনো ফের্নান্দেস। ফিরতি সুযোগ কাজে লাগাতে ভুল হয়নি পর্তুগিজ মিডফিল্ডারের। এই গোলেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে লিগের ম্যাচটি ১-০ গোলে জেতা ওলে গুনার সুলশারের দল ১৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে।
এদিকে, ম্যাচের শুরুতে প্রতিপক্ষের ভুলে এগিয়ে যাওয়া চেলসির হয়ে বিরতির পর জালের দেখা পেলেন ট্যামি আব্রাহাম। নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ২-০ গোলে জিতেছে চেলসি। গত মৌসুমে এই মাঠে ১-০ গোলে হেরেছিল তারা।

নয় ম্যাচে ছয় হার ও এক ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে টটেনহ্যাম। ৯ ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে চেলসির পয়েন্ট ১৮। এক ম্যাচ কম খেলা লেস্টার সিটি সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে আছে। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-০ গোলে জিতে শীর্ষে ওঠা চেলসি ১৮ পয়েন্ট নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে স্থানে। এক ম্যাচ কম খেলে মাত্র ১২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে আট ম্যাচে দ্বিতীয় হারের তেতো স্বাদ পাওয়া ম্যান সিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন