ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন মেদভেদেভ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক টিমকে হারিয়ে এটিপি ফাইনালসের শিরোপা জিতেছেন রাশিয়ার দানিল মেদভেদেভ। গতকাল রাতে লন্ডনের ফাইনালে প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটের টাইব্রেকে এগিয়ে গিয়েছিলেন র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর খেলোয়াড় টিম। এরপর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান র্যাঙ্কিংয়ের চার নম্বরে থাকা মেদভেদেভ। জিতে নেন টানা সাত পয়েন্ট। শেষ পর্যন্ত অস্ট্রিয়ান টিমকে ৪-৬, ৭-৬ (৭-২), ৬-৪ গেমে হারান রুশ খেলোয়াড়। ক্যারিয়ারে এটি তার সবচেয়ে বড় শিরোপা। এর ফলে র‌্যাঙ্কিংয়ের চারে থেকেই বছর শেষ করবেন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।
একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি মৌসুম শেষের এই প্রতিযোগিতায় হারালেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তিন খেলোয়াড়কে। গ্রুপ পর্বে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর নোভাক জোকোভিচকে আর সেমি-ফাইনালে ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন ও র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর তারকা রাফায়েল নাদালকে হারান তিনি। গত বছরের নভেম্বর থেকে গত অক্টোবর পর্যন্ত র্যাঙ্কিংয়ের শীর্ষ দশে থাকা কোনো খেলোয়াড়কে হারাতে না পারা মেদভেদেভ চার সপ্তাহের মধ্যে হারালেন তাদের সাত জনকে।
করোনাভাইরাসের কারণে এবারের আসর হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে। ম্যাচ শেষে টিমকে আলিঙ্গন করার আগে-পরে কোনো উদযাপন করেননি মেদেভদেভ। পরে এর কারণ জানালেন তিনি, ‘আমি কখনও আমার জয় উদযাপন করি না। এটাই আমার ধরন এবং আমি এভাবেই পছন্দ করি। এখানে যে পর্যায়ের খেলা করেছি, বিশেষ করে সবশেষ দুই ম্যাচে, তা অবিশ্বাস্য। যেভাবে আজ ডমিনিক খেলেছে তাতে বলা যায় তাকে হারানো সম্ভবত আমার জীবনের সবচেয়ে বড় জয়।’
শেষটা সুখকর না হলেও সফল একটা বছরই কাটিয়েছেন টিম। দুইবার উঠেছেন গ্র্যান্ড স্লামের ফাইনালে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচের কাছে হারলেও নিউ ইয়র্কে জিতে নেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম। লন্ডনে এটিপি ফাইনালসের এটাই শেষ আসর। ২০২১ থেকে এই প্রতিযোগিতা হবে ইতালির তুরিনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন