ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

নেইমারে পিএসজির স্বস্তি

বড় জয়ে ক্ষতে প্রলেপ ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

গোলখরার বৃত্ত থেকে বেরিয়ে এলেন নেইমার। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের গোলেই লাইপজিগের বিপক্ষে কষ্টের জয় পেলো পিএসজি। নিল প্রথম লেগে হারের মধুর প্রতিশোধ। জমে ওঠা শঙ্কার মেঘ সরিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলার আশাও বাঁচিল রাখল ভালোভাবে। গতপরশু রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে লাইপজিগকে ১-০ গোলে হারায় পিএসজি। প্রথম লেগে জার্মানির দলটির মাঠে ২-১ ব্যবধানে হেরেছিল টমাস টুখেলের দল।
চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে লাইপজিগ। অন্য ম্যাচে ইস্তানবুল বাসাকসেহিরকে ৪-১ গোলে উড়িয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
ডি-বক্সে অ্যাঞ্জেল ডি মারিয়াকে করা ফাউলের পেনাল্টি থেকে গেল করে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের হয়ে একমাত্র গোলটি করেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের আগের পাঁচ ম্যাচে গোল না পাওয়ার ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এলেন নেইমার।
করোনাভাইরাসের কারণে ছোট হয়ে আসা চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে এক লেগের সেমি-ফাইনালে লাইপজিগকে ৩-০ গোলে উড়িয়েই ফাইনালে উঠেছিল পিএসজি। কিন্তু এ ম্যাচে লিগ ওয়ানের দলটিকে স্বরূপে দেখা যায়নি। পুরো ম্যাচে মাত্র দুটি শট লক্ষ্যে রাখতে পারে তারা!
এদিকে, আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে দারুণ খেলল ম্যানচেস্টার ইউনাইটেড। ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে জয়ে ফিরল উলে গুনার সুলশারের দল। তুরস্কের দলটির মাঠে হারের প্রতিশোধও নিল তারা। ওল্ড ট্র্যাফোর্ডে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে ইংলিশ দলটি। জোড়া গোল করেন ব্রুনো ফের্নান্দেস। একটি করে গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড ও ড্যানিয়েল জেমস। এ মাসের শুরুতে দলটির মাঠে ২-১ গোলে হেরেছিল ইউনাইটেড। চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউনাইটেড। গ্রুপের আরেক ম্যাচে নেইমারের একমাত্র গোলে লাইপজিগকে হারানো পিএসজি ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। সমান পয়েন্ট নিয়ে তিনে লাইপজিগ। বাসাকসেহিরের ৩ পয়েন্ট।
এক নজরে ফল
পিএসজি ১-০ লাইপজিগ
ম্যানইউ ৪-১ বাসাকশেহির
ল্যাজিও ৩-১ জেনিত
ডর্টমুন্ড ৩-০ ক্লাব ব্রুগ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন