ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ব্রিজের ওপর বাঁশের সাঁকো

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার সাপলেজা ইউনিয়নের হাজীগঞ্জ বাজার সংলগ্ন ব্রিজটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। চলাচল অযোগ্য ব্রিজটি দীর্ঘদিনেও সংস্কার না করায় স্থানীয়রা বাঁশের সাঁকো দিয়ে চরম ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। ভুক্তভোগীরা কর্তৃপক্ষকে বিষয়টি বার বার অবহিত করলেও কোন সাড়া পাওয়া যায়নি বলে অভিযোগ স্থানীয়দের। 

উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দক্ষিণে হাজীগঞ্জ বাজারে পাশে ব্রিজটির অবস্থান। স্থানীয় হাজীগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব খেতাছিড়া কচুবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজী সাদেন আলী স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার শিক্ষার্থী, স্থানীয় পাঁচটি গ্রামসহ জেলে পল্লীর সহস্রাধিক মানুষ প্রতিদিন যাতায়াত করে।
স্থানীয় সাপলেজা ইউপি সদস্য মো. আফজাল হোসেন বেপারী ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ৭-৮ বছর ধরে শুনে আসছি এখানে নতুন ব্রিজ হবে। কিন্তু ব্রিজ নির্মাণের কোন খবর নেই। সয়েল টেস্ট, ডিজাইন ও মাপসহ যাতায়াতের খরচ স্থানীয়রা দিলেও ব্রিজ নির্মাণের কোন উদ্যোগ নেই। স্থানীয় ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়া বলেন, একবার ব্রিজটি নির্মাণে টেন্ডার কল করা হয়েছিল কিন্তু কী কারণে নির্মাণ কাজ শুরু হয়নি তা আমার জানা নেই। ব্রিজের ওপর বাঁশের সাঁকো পার হতে গিয়ে প্রায়ই এলাকাবাসী দুর্ঘটনার শিকার হচ্ছেন। ব্রিজটি পুনঃনির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার অবহিত করা হয়েছে বলেও জানান তিনি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু সাইদ মো. জসিম বলেন, নতুন করে ব্রিজ নির্মাণের ডিজাইন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছিল। কিন্তু অনুমোদন না হওয়ায় ওই স্থানে ব্রিজ নির্মাণ করা সম্ভব হয়নি। এটি জনগুরুত্বপূর্ণ ব্রিজ এ বিষয়টিও অবহিত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন