ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্রান্স শিগগিরই ম্যাক্রন থেকে মুক্তি পাবে: এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ৯:৩০ এএম | আপডেট : ১২:১৪ পিএম, ৫ ডিসেম্বর, ২০২০

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, তিনি আশা করছেন শিগগিরই ফ্রান্স ইমানুয়েল ম্যাক্রনের মতো নেতা থেকে মুক্তি পাবে। ফরাসি প্রেসিডেন্টের বিরুদ্ধে এটাই হচ্ছে এরদোগানের এ যাবৎকালের সবচেয়ে কড়া মন্তব্য।


তুর্কি প্রেসিডেন্ট বলেন, "ম্যাক্রন হচ্ছেন ফ্রান্সের জন্য একটি বোঝা। প্রকৃতপক্ষে ফ্রান্স এবং ম্যাক্রন একটি বিপজ্জনক সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমি আশা করছি যত তাড়াতাড়ি সম্ভব ফ্রান্স ম্যাক্রন থেকে মুক্তি পাবে।" গতকাল (শুক্রবার) ইস্তাম্বুলে সাংবাদিকদের এসব কথা বলেন এরদোগান।

পূর্ব ভূমধ্যসাগরের সীমানা নিয়ে গ্রিসের সঙ্গে যে দ্বন্দ্ব রয়েছে তুরস্কের সে ইস্যুতে ফ্রান্স গ্রিসের পক্ষ নিয়ে তুরস্কের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েছে। এমনকি এ বিষয়ে তুরস্ককে শক্তি প্রদর্শনের জন্য গ্রিসের সঙ্গে যৌথ সামরিক মহড়া চালিয়েছে ফ্রান্স।

এছাড়া ফ্রান্সের সঙ্গে তুরস্কের আরো বেশকিছু ইস্যুতে মারাত্মক দ্বন্দ্ব রয়েছে। এরমধ্যে নাগার্নো-কারাবাখ সংঘাতের বিষয়টিও রয়েছে। এ ইস্যুতে তুরস্কের অবস্থান ছিল আজারবাইজান পক্ষে, অন্যদিকে ফ্রান্স অবস্থান নিয়েছে আর্মেনিয়ার পক্ষে। এছাড়া সম্প্রতি ফ্রান্সে মহানবী (স)’র অবমাননাকর কার্টুন প্রকাশের ঘটনায়ও এরদোগানের সঙ্গে ফরাসি প্রেসিডেন্টের বাকবিতণ্ডা হয়েছে। সে সময় এরদোগান বলেছিলেন, ম্যাক্রনের মানসিক চিকিৎসা প্রয়োজন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
A R Sarker ৫ ডিসেম্বর, ২০২০, ১১:৪৫ এএম says : 0
One of the courageous muslim leader.
Total Reply(0)
এ এইচ. ভূইয়া ৫ ডিসেম্বর, ২০২০, ৩:১৮ পিএম says : 0
ফ্রান্সের সল্প মুসলিম ম্যাক্রোর কিছুই করতে পারবেনা।
Total Reply(0)
এ এইচ. ভূইয়া ৫ ডিসেম্বর, ২০২০, ৩:১৮ পিএম says : 0
ফ্রান্সের সল্প মুসলিম ম্যাক্রোর কিছুই করতে পারবেনা।
Total Reply(0)
Mahfuzul Hoque ৫ ডিসেম্বর, ২০২০, ৩:৫৪ পিএম says : 0
এরদোয়ান ভালো কথা বলে বলেছেন
Total Reply(0)
Jack Ali ৫ ডিসেম্বর, ২০২০, ৪:৩৯ পিএম says : 0
This bloody Macro, He insulted our beloved Prophet, But why??????? He knows that muslim they do not follow Qur'an and Sunnah also so called muslim insult our Beloved prophet also, and they knows that all the so called muslim country is depending on us. We muslim are paper lion as such every kaffir countries are torturing us/Killing us/Raping us/Expelling from our home Land. Only solution is to reunite all muslim populated country in one Banner of Islam and appoint a Muslim ruler who will rule by the Law of Allah then Allah Himself install fear to all these Kaffir country. Stern warning from Allah [SWT] regarding unity of Muslim Ummah: Surah 8:Al-Anfal: Ayat: 73.. And those who disbelieve are allies of one another, [and] if you [Muslims of the whole world collectively] do not do so [i.e: become allies, as on united block under one Khalifah] (a chief Muslim ruler for the whole Muslim world) to make victorious Allah’s religion of Islamic Monotheism), there will be Fitnah [war, battles, rape, adultery, fornication, murder, polytheism] and oppression on the earth, and a great mischief and corruption will spread every corner in the world.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন