শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবুজ জমিনে রক্তাক্ত উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

সেডন পার্কের সবুজ উইকেটে এদিনও লড়াইয়ের দেখা মিলল জারমেইন বø্যাকউড ও আলজারি জোসেফের ব্যাটে। কিন্তু তাদের জুটি ভাঙার পর নিউজিল্যান্ডের পেস আক্রমণে নাজেহাল হয়ে দ্রæত গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। দারুণ ব্যাটিংয়ে বø্যাকউড সেঞ্চুরির স্বাদ পেলেও বড় হার এড়াতে পারল না তারা।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে রবিবার উইন্ডিজকে ইনিংস ও ১৩৪ রানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। গতকাল হ্যামিল্টনের ম্যাচের চতুর্থ দিনে সফরকারীদের দ্বিতীয় ইনিংস থামে ২৪৭ রানে। বø্যাকউড করেন ১৪১ বলে সর্বোচ্চ ১০৪ রান। জোসেফের ব্যাট থেকে আসে ১২৫ বলে ৮৬ রান।

আগের দিনের ৬ উইকেটে ১৯৬ রান নিয়ে খেলতে নেমেছিল উইন্ডিজ। প্রথম ঘণ্টায় কোনো বিপদ ঘটেনি। পানি পানের বিরতির আগে তিন অঙ্কেও পৌঁছে যান বø্যাকউড। মুখোমুখি হওয়া ১৩৫তম ডেলিভারিতে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি প‚রণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

১৫৫ রানের সপ্তম উইকেট জুটি ভাঙে জোসেফের বিদায়ে। কাইল জেমিসনের শিকার হন তিনি। এরপর আর এগোতে পারেনি উইন্ডিজ। সেঞ্চুরিয়ান বø্যাকউড আর শ্যানন গ্যাব্রিয়েলকে একই ওভারে ছেঁটে ফেলেন নেইল ওয়াগনার। ৬৬ রানে ৪ উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের সফলতম বোলার তিনি।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে মাঠে নামেননি শেন ডাওরিচ। ওয়েস্ট ইন্ডিজের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান পেয়েছেন চোট। আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া পরের টেস্টে তার খেলা নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

কিউইরা তাদের একমাত্র ইনিংসে করেছিল ৭ উইকেটে ৫১৯ রান। এরপর ক্যারিবিয়ানরা প্রথম ইনিংসে অলআউট হয়েছিল মাত্র ১৩৮ রানে। ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংসেও নিউজিল্যান্ডের পেসারদের কাছে ধরাশায়ী হয় তারা। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলের মাঝে ব্যতিক্রম ছিলেন বø্যাকউড ও জোসেফ।

ম্যাচসেরার পুরস্কার স্বাভাবিকভাবেই উঠেছে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনের হাতে। সাদা পোশাকে তৃতীয় ডাবল সেঞ্চুরির স্বাদ নিয়ে ২৫১ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলেন তিনি।


সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৫১৯/৭ (ডি.)
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ১৩৮
ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস : (ফলো অনের পর) ৫৮.৫ ওভারে ২৪৭ (আগের দিন ১৯৬/৬) (বø্যাকউড ১০৪, জোসেফ ৮৬, রোচ ০, গ্যাব্রিয়েল ০, ডাওরিচ (আহত অনুপস্থিত); সাউদি ১৫-২-৬১-১, বোল্ট ১৫-১-৬৩-১, ওয়্যাগনার ১৩.৫-০-৬৬-৪, জেমিসন ১২-২-৪২-২, মিচেল ৩-০-৭-১)।


ফল : নিউজিল্যান্ড ইনিংস ও ১৩৪ রানে জয়ী।
সিরিজ : ২ ম্যাচে নিউজিল্যান্ড ১-০তে এগিয়ে।
ম্যান অব দ্য ম্যাচ : কেন উইলিয়ামসন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন