শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জেএফএ কাপ ফুটবলে সেরা মাগুরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৮:৫৫ পিএম

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় আয়োজিত জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ কিশোরী ফুটবল টুর্নামেন্টে সেরার খেতাব জিতেছে মাগুরা জেলা দল। সোমবার রাজশাহীতে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে মাগুরা ৩-১ গোলে রংপুর জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। ম্যাচের প্রথমার্ধ ১-১ গোলে সমতা ছিল।

সোমবার শেষ হাসি মাগুরা হাসলেও ফাইনালে প্রথমে তারা পিছিয়ে যায়। ম্যাচের ১৪ মিনিটে খাদিজার গোলে এগিয়ে যায় রংপুর (১-০)। তবে ছয় মিনিট পরই সমতা আনেন মাগুরার নবিরন খাতুন (১-১)। সমতায় থেকে দু’দল বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরও দু’গোল আদায় করে নেয় মাগুরা। ম্যাচের ৪৮ মিনিটে গোল করে মাগু নবিরন নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন (২-১)। ৬৪ মিনিটে অর্পিতা গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-১। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয়েই শিরোপা জিতে মাঠ ছাড়ে মাগুরার কিশোরীরা।

বিজয়ী দলের নবিরন খাতুন ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন একই দলের সুবর্ণা খাতুন। সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পান রংপুরের রেশমি এবং টুর্নামেন্টে ৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নেন মাগুরার অর্পিতা বিশ্বাস।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ. এম খায়রুজ্জামান লিটন। এসময় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। আরও উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুইয়া মানিক, ফিফা ও এএফসি কাউন্সিল মেম্বার, বাফুফে সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সদস্য ও রেফারিজ কমিটির চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী, বাফুফে সদস্য মোহাম্মদ নুরুল ইসলাম নুরু ও সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন