শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্যাপ্টেন আকরাম আহমেদ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

আইএসপিআর | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কিলো ফ্লাইটের বৈমানিক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আকরাম আহমেদ (বীরউত্তম) নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। গত সোমবার সকাল ১১টা ৫০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই বৈমানিক। তিনি স্ত্রী, কন্যা ও আত্মীয়-স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

গতকাল দুপুরে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার প্যারেড গ্রাউন্ডে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এসময় বৈমানিক আকরাম আহমেদের বিদেহী আত্মাকে সম্মান জানাতে বাংলাদেশ বিমান বাহিনী একটি ফ্লাই পাস্টের আয়োজন করে। পরে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ এবং শ্রদ্ধা জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর পক্ষে অতিরিক্ত সচিব এম ইদ্রিস সিদ্দিকী, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, ভারতীয় হাইকমিশনের ডিফেন্স এ্যাটাশে ব্রিগেডিয়ার জেএস চিমা। এসময় বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন