শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্রিকেটকে বিদায় জানালেন পার্থিব প্যাটেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৬:৪১ পিএম

সবচেয়ে কম বয়সি ক্রিকেটার হিসেবে ভারতীয় দলে অভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান পার্থিব প্যাটেল ক্রিকেটকে বিদায় জানালেন। ৩৫ বছর বয়সে তিনি বুধবার সব ধরনের ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নেয়ার ঘোষণা দেন।

মাত্র ১৭ বছর বয়সে ভারতীয় দলে অভিষেক হওয়ার পর তখনই টেস্টের সর্বকনিষ্ঠ উইকেটরক্ষক হিসেবে সাড়া ফেলেছিলেন তিনি। পার্থিব প্যাটেলের আগমনের কিছুদিন পরই ভারতের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির আবির্ভাব ঘটেছিল। এরপর আর জাতীয় দলে নিয়মিত হওয়ার সুযোগ পাননি প্যাটেল। ২০০২ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হলেও খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি প্যাটেলের। ২৫ টেস্টের পাশাপাশি তিনি খেলেছেন ৩৮টি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ। মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলে যুক্ত হওয়ার পর প্যাটেল বিকল্প অপশন হয়ে যান জাতীয় দলের জন্য।

তবে জাতীয় দলে না পারলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পদচারণা ছিল প্যাটেলের। এমনকি ক্যারিয়ারও খুব সমৃদ্ধ তার। ১৯৪টি ম্যাচে করেছেন ১১ হাজার রান। এছাড়া আইপিএলেও খেলেছেন ৬টি দলের হয়ে। ১৩০টি ম্যাচে যেখানে হাফসেঞ্চুরি রয়েছে ১৩টি।

ক্রিকেট ক্যারিয়ারটা ১৮ বছরের হলেও প্যাটেল সর্বশেষ ভারতের হয়ে খেলার সুযোগ পেয়েছেন ২০১৮ সালে। বুধবার তিনি টুইটারে লিখেছেন, ‘আজকেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলাম। এর মধ্য দিয়ে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছি। দীর্ঘ পথচলায় অনেকের কাছেই আমি কৃতজ্ঞ। ভারতের ক্রিকেট বোর্ড ১৭ বছরের একজন ছেলের প্রতি বিশ্বাস স্থাপন করেছিল। তাই বোর্ডের কাছে আমি অনেক কৃতজ্ঞ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন