বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিনিয়োগকারীদের ফের হতাশ করল সোনারগাঁও টেক্সটাইল

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিনিয়োগকারীদের ফের হতাশ করল পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের সোনারগাঁও টেক্সটাইল লিমিটেড। লোকসান কাটাতে না পেরে ১৮ মাসের হিসাব সম্পন্ন করেও বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ দিতে পারেনি কোম্পানিটির পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার (১৮ আগস্ট) কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
সূত্র মতে, আলোচিত সময়ে (জানুয়ারি ১৫-জুন ১৬) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.৫২ টাকা। যা আগের বছরের একই সময়ে লোকসানের পরিমাণ ছিল ৩.৩০ টাকা। আর জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত এক বছরে কোম্পানিটির শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০.৪৪ টাকা। যা আগের বছর একই সময়ে এনএভি ছিল ৩১.৫২ টাকা।
এদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.১৩ টাকা। আর গত ছয় মাসে অর্থাৎ জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত কোম্পানিটির এনএভি হয়েছে ৩০.০১ টাকা। এর আগের বছর একই সময়ে এনএভি ছিল ৩০.৩৯ টাকা।
চূড়ান্ত নিরীক্ষা প্রতিবেদন শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টায়, বরিশালের সাউথ কিং চাইনিজ রেস্টুরেন্ট অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। উলেখ্য, ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত ২ বছর যাবৎ কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা করেনি। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন