সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একাডেমি কাপে চ্যাম্পিয়ন এফসি ইউনাইটেড ফেনী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ৭:০২ পিএম

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনে ও বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে এফসি ইউনাইটেড ফেনী। শুক্রবার বিকেলে পল্টন ময়দানে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে এফসি ইউনাইটেড ফেনী ২-০ গোলে সাতক্ষীরার ওয়ারিয়র স্পোর্টস একাডেমিকে হারিয়ে শিরোপা জিতে নেয়। চ্যাম্পিয়ন দলের পক্ষে মাজহারুল ইসলাম রুহেল ও তানভীর হাসান রাহুল একটি করে গোল করেন।

শুক্রবার টানটান উত্তেজনার ফাইনালে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দেন ফেনীর ফুটবলাররা। ফলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় দলটি। ৫ মিনিটে রুহেল এফসি ইউনাইটেড ফেনী’র পক্ষে প্রথম গোলটি করেন (১-০)। পিছিয়ে থেকে সাতক্ষীরার ওয়ারিয়র স্পোর্টস একাডেমি বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে সুযোগ পেয়েও গোল শোধ করতে পারেনি তারা। উল্টো ম্যাচের ৭৬ মিনিটে ফেনীর রাহুল দলের পক্ষে দ্বিতীয় গোল করে শিরোপা জয়ের পথে হাঁটেন (২-০)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় দুই গোলের জয়ে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে মাঠ ছাড়ে ফেনী।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ফেনীর তানভীর হাসান রাহুল। ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার পান একই দলের মাজহারুল ইসলাম রুহেল। ৩টি করে গোল করায় সর্বোচ্চ গোলদাতা ওয়ারিয়র স্পোর্টস একাডেমি’র তুহিন দালাল, ওমর ফারুক ও ঈশ্বরগঞ্জ ফুটবল একাডেমীর আশরাফুল এবং সেরা গোলরক্ষকের পুরস্কার পান ফেনী’র হৃদয় হোসেন বাবু। চ্যাম্পিয়ন এফসি ইউনাইটেড ফেনী ট্রফি ও নগদ এক লাখ টাকা প্রাইজমানি পায়। রানার্সআপ ওয়ারিয়র স্পোর্টস একাডেমিকে ট্রফির সঙ্গে দেয়া হয় ৫০ হাজার টাকা।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান, বাফুফের সদস্য বিজন বড়–য়া, বিএফএসএফ’র সভাপতি কাজী শহিদুল আলম ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জোবায়ের।

গত ৩ ডিসেম্বর পল্টন ময়দানে শুরু হয়েছিল বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টের খেলা। আসরে ১২টি দল চার গ্রুপে ভাগ হয়ে খেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন