বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টেস্ট দলের নেতৃত্বেও ডি কক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ওয়ানডে, টি-টোয়েন্টির পর এবার টেস্টেও অধিনায়কত্ব পেলেন কুইন্টন ডি কক। আপাতত কেবল ২০২০-২১ মৌসুমের জন্য কিপার-ব্যাটসম্যানকে এই সংস্করণে নেতৃত্বে এনেছে দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য গতকাল ১৫ সদস্যের দল দেয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। এদিনই ডি কককে লাল বলের অধিনায়ক হিসেবে ঘোষণা করে তারা। লঙ্কানদের বিপক্ষে টেস্ট দিয়ে এই সংস্করণে নেতৃত্বের অভিষেক হবে ডি ককের।
গত ফেব্রুয়ারিতে ফাফ দু প্লেসি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর এতদিন নতুন কাউকে এই দায়িত্ব দেয়নি সিএসএ। পরে এপ্রিলে বোর্ড পরিচালক গ্রায়েম স্মিথ বলেছিলেন, তিন সংস্করণে নেতৃত্বের চাপের কথা মাথায় রেখে ডি কককে টেস্ট অধিনায়ক ভাবছেন না তারা। কিন্তু আসছে মৌসুমে তুলনাম‚লক কম টেস্টের স‚চির কথা ভেবে অবশেষে ডি কককেই এই দায়িত্ব দিয়েছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা। এই গ্রীষ্মে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে দুটি করে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টেস্ট খেলবে দলটি।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ব্যাটসম্যান স্যারেল ইরউই, কিপার-ব্যাটসম্যান কাইল ভেরেইন ও মিডিয়াম পেসার গ্লেন্টন স্টুয়ারম্যান। কুঁচকির চোট পাওয়া কাগিসো রাবাদা ও ডুয়াইন প্রিটোরিয়াস আপাতত নেই দলে। তাদের অবস্থা পর্যালোচনা করে দলে যোগ করার সিদ্ধান্ত পরে নেবেন নির্বাচকরা।
প্রচলিত ‘বক্সিং-ডে’ ও ‘নিউ ইয়ার’ টেস্টের স্লটে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দুটি খেলবে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নে ২৬ থেকে ৩০ ডিসেম্বর হবে প্রথম টেস্ট। ৩ থেকে ৭ জানুয়ারি জোহানেসবার্গে হবে পরেরটি। ম্যাচ দুটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।
দক্ষিণ আফ্রিকা টেস্ট দল : কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, ফাফ দু প্লেসি, বিউরান হেনড্রিকস, ডিন এলগার, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, রাসি ফন ডার ডাসেন, স্যারেল ইরউই, আনরিক নরকিয়া, গ্লেন্টন স্টুয়ারম্যান, ভিয়ান মুল্ডার, কিগান পিটারসেন, কাইল ভেরেইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন