বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘কওমী মাদরাসা আল্লাহর সন্তুষ্টি ও হালাল রোজীর পথ দেখায়’

মনোহরদী (নরসিংদী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

শাইখুল ইসলাম আল্লামা আহম্মদ শফী (রহ.) এর খাছ খলীফা পীর সাহেব খিরাটী আল্লামা আবদুস সবুর বলেছেন, আসমান থেকে আল্লাহ তাআলা জিবরাইন আলাই সাল্লামের মাধ্যমে পৃথিবীতে ৩টি জিনিস নাজিল করেছেন। তা হচ্ছে শব্দ, কেরাত ও অর্থ। এই হচ্ছে আল কোরআন। 

কাওমী মাদরাসায় আমরা হেফাজত করি, কেরাত তেশাওয়াত করায় ও অর্থ পড়ায়। আল্লাহ তা আলার আদেশ ইবাদত, নবী করিম (সা.) এর অনুকরণ ও মাকলোকের সেবা শিক্ষা দেই। আমরা হালাল রোগীর পথ দেখাই। চরম সজবাদী, হালালের ব্যবসা ও আল্লাহর সন্তুষ্টির ব্যবসা শিক্ষা দেই।
তিনি গত শুক্রবার রাতে মনোহরদী উপজেলাধীন চন্দনপুর গ্রামে নব প্রতিষ্ঠিত চন্দনপুর পূর্ব পাড়া নুরানী হাফিজিয়া মাদরাসার অভিভাবক সমাবেশে প্রধান মেহমানের বক্তৃতায় এসব কথা বলেন।
এ অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন জামিয়া রশীদিয়া আশরাফিয়া খিরাটী শিক্ষা সচিব মাওলানা আবুল খায়েস, মাওলানা আবদুল মতিন, চন্দনপুর পূর্বপাড়া নূরানী মাদরাসার মোহতামিম মাওলানা মুফতি শাহ আহমাদ আবদুল্লাহ, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি সউদী আরব প্রবাসী শামসুল হক ফরহাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা ইব্রাহিম, মাওলানা আবদুল মতিন, মাওলানা আবু তাহের, মাওলানা শুকুর আলী, মাওলানা শহিদুল্লাহ মাস্টার, রিয়াজ উদ্দিন বিএসসি, চন্দনবাড়ী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওসমান গণি, মাদরাসার জমিদাতা ফজলুল হক, দৈনিক ইনকিলাবের মনোহরদী উপজেলা সংবাদদাতা মো. জসিম উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন