বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সহজ জয়ে ফাইনালে চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৮:৩৩ পিএম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় কোয়ালিফায়ারে বেক্সিমকো ঢাকার বিপক্ষে জয়ের জন্য গাজী গ্রুপ চট্টগ্রামের প্রয়োজন ছিল মাত্র ১১৭। সেই লক্ষ্য তাড়া করতে নেমে বিন্দুমাত্র তাড়াহুড়ো করল না তারা। জয় পেল সাত উইকেটের বড় ব্যবধানে। তবে জয়টি এসেছে একদম শেষ ওভারে।

এই জয়ে ফাইনালে পৌঁছে গেল চট্টগ্রাম। শুক্রবার শিরোপার চূড়ান্ত লড়াইয়ে তারা মুখোমুখি হবে জেমকন খুলনার, যাদের কাছে প্রথম কোয়ালিফায়ারে হেরেছিল চট্টগ্রাম।

জয়ের জন্য ১১৭ রানের লক্ষ্যে নেমে সৌম্য সরকার ও লিটন দাসের ওপেনিং জুটিতে ভালো শুরু পায় চট্টগ্রাম। সৌম্য রান আউট হয়ে ফিরলে তাদের ৪৪ রানের জুটির সমাপ্তি ঘটে।

সেখান থেকে স্বভাববিরুদ্ধ ৪৯ বলে ৪০ রানের এক ইনিংস খেলেন লিটন। ১৮তম ওভারে যখন তিনি আউট হন, ততক্ষণে ম্যাচ পকেটে পুরেছে চট্টগ্রাম।

পরের ওভারে ৩৫ বলে ৩৪ রানের ইনিংস খেলে বিদায় নেন চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিঠুনও। সেখান থেকে আর পা পিছলায়নি চট্টগ্রামের, মোসাদ্দেক হোসেন ও শামসুর রহমান মিলে তাদের নিয়ে যান ফাইনালে।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা। গড়তে পারেনি বড় কোনো জুটি।

নিয়মিত উইকেট তুলে নিয়ে চট্টগ্রামের বোলাররা তাদের আটকে ফেলেন ১১৬ রানের মামুলি সংগ্রহে। ঢাকার হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম। চট্টগ্রামের হয়ে তিন উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

সাব্বির রহমানের সঙ্গে ঢাকার হয়ে ওপেন করতে নামেন মুক্তার আলি। তবে বেশিক্ষণ টেকেননি দুজনের কেউই। চতুর্থ ওভারের মধ্যেই ফিরে যান দুজনই।

নাইম শেখ ও মুশফিকের ৩১ রানের জুটি ঢাকার ইনিংসের সর্বোচ্চ। চতুর্থ উইকেট হিসেবে মুশফিকের বিদায়ের পর ব্যাটসম্যানদের মধ্যে দেখা যায় যাওয়া-আসার মিছিল।

৭৫/৪ থেকে ঢাকা তাই গুটিয়ে যায় মাত্র ১১৬ রানে। মুশফিকের ২৫ এর পাশাপাশি ২৫ করেন আল-আমিন জুনিয়র।

মুস্তাফিজের তিন উইকেটের পাশাপাশি দুটি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম। একটি করে উইকেট পান নাহিদুল ইসলাম, রকিবুল হাসান, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন